মাদারীপুরে জমি নিয়ে বিরোধ, অস্ত্রের মহড়া ও ককটেল বিস্ফোরণ

মাদারীপুর প্রতি‌নি‌ধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১৪:৩৬

মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধের জেরে দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে হামলা চালিয়ে দুইজনকে আহত করার খবর পাওয়া গেছে। এ সময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণও ঘটিয়েছে হামলাকারীরা। এতে এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বলো জানা গেছে।

শনিবার সকালে মাদারীপুরের কালকিনির ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, কালকিনির ভবানীপুর গ্রামের শহিদুল বেপারীর সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছিল একই এলাকার সালাম শিকদারের। শনিবার সকালে শহিদুল বিরোধপূর্ণ জমি দখল নিতে ভেকু দিয়ে মাটি কাটতে যায়। এতে বাঁধা দেয় সালাম শিকদার। পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শহিদুল ও তার সমর্থদের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে সালাম ও তার লোকজনের বিরুদ্ধে। হামলায় দুজন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

ভুক্তভোগী শহিদুল বেপারী বলেন, আমি জমি কিনেছি। আমার দলিলও আছে। কিন্তু যতবার জমিতে যাই ততবার সালাম শিকদার লোকজন নিয়ে বাধা দেয়, হামলা চালায়। আমি এই ঘটনার বিচার চাই।

তবে সালাম শিকদারের দাবি, জমি নিয়ে বিরোধ থাকায় আদালতে মামলা চলমান আছে। মামলা নিষ্পত্তি না হওয়ার আগেই শহিদুল লোকজন নিয়ে জমি দখল করতে গেলে উত্তেজনা দেখা দেয়। পরে আমাদের লোকজনকে দুরে সরিয়ে নেই।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/প্রতিনিধি/ পিএস

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :