জাতিসংঘ সনদের যে ‘অনুচ্ছেদের ভিত্তিতে’ ইসরায়েলে হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ০৯:০০ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৬

ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল (এসএনএসসি) বলেছে যে ইসরায়েলের ওপর ইরানের সশস্ত্র বাহিনীর আক্রমণ জাতিসংঘ সনদের ৫১ অনুচ্ছেদের ভিত্তিতে করা হয়েছিল।

সিরিয়ায় ইরানের কূটনৈতিক মিশনে ১ এপ্রিলের আক্রমণের প্রতিক্রিয়ায় শনিবার গভীর রাতে ইসলামিক বিপ্লব গার্ড কর্পস এবং অন্যান্য সশস্ত্র বাহিনী ইসরায়েল-অধিকৃত অঞ্চলগুলিতে শত শত ক্ষেপণাস্ত্র এবং ড্রোন নিক্ষেপ করার পরে এসএনএসসি রবিবার একটি বিবৃতি জারি করে।

এসএনএসসি তার বিবৃতিতে বলেছে, ইহুদিবাদী শাসক রেড লাইন অতিক্রম করেছে। ইরান তার জাতীয় নিরাপত্তা এবং স্বার্থ রক্ষার জন্য ‘হানাদার ইহুদিবাদী শাসনের’ বিরুদ্ধে ন্যূনতম প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইরান শুধুমাত্র ইসরায়েলি সরকারের বিমান, গোয়েন্দা ও সামরিক ঘাঁটি লক্ষ্যবস্তু করেছে এবং অর্থনৈতিক ও অবকাঠামোগত স্থাপনায় হামলা থেকে বিরত রয়েছে।

ইসলামিক প্রজাতন্ত্র আপাতত আর কোনো সামরিক পদক্ষেপের পরিকল্পনা করছে না, তবে সতর্ক করেছে যে ইসরায়েলি সরকার যদি কোনো স্তরে এবং যে কোনো উপায় ব্যবহার করে তার খারাপ কাজগুলি চালিয়ে যায় তবে তারা আরও শক্তিশালী প্রতিক্রিয়া পাবে। সূত্র: ইরনা।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :