সাকিবের মাঠে ফেরার সময় জানালেন কোচ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২৪, ১০:৫২

ঈদের ছুটির পর আবারও পুনরায় মাঠে গড়িয়েছে ডিপিএল।ডিপিএল শুরু হলেও বিরতির পর প্রথম দিনেই মাঠে নামা হচ্ছে না দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগে ঢাকা প্রিমিয়ার লিগের ৩টি ম্যাচ খেলেছিলেন তিনি। যেখানে ব্যাট হাতে একটি হাফ সেঞ্চুরির পাশাপাশি বোলিংয়ে শিকার করেছিলেন ৬ উইকেট। চট্টগ্রাম টেস্টের পর ডিপিএলে শেখ জামালের হয়ে খেলেননি সাকিব।

শুরুতে পবিত্র ওমরা হজ পালন করতে সৌদি আরবে যান সাকিব। সৌদি থেকেই পরে টাইগার এই অলারাউন্ডার পাড়ি জমান আমেরিকাতে। পরিবারের সঙ্গে সেখানে ঈদুল ফিতর পালন করেছেন সাকিব। সামাজিক যোগাযোগমাধ্যমে স্ত্রী-সন্তানদের সঙ্গে সেই ছবিও দেখা গেছে। তবে কবে নাগাদ দেশে ফিরছেন সাকিব এটি এখন বড় প্রশ্ন। কেননা ঈদের ছুটি শেষে আজ থেকে মাঠে গড়িয়েছে ডিপিএলের দশম রাউন্ড। আর এদিন মাঠে নামবে সাকিবের দল শেখ জামাল।

তবে পারটেক্সের বিপক্ষে দেখা যাবেনা সাকিবকে সেটি স্পষ্ট করেছেন তার দলের কোচ সোহেল ইসলাম। তবে পরবর্তী ম্যাচ আবাহনীর বিপক্ষে সেই ম্যাচে দেখা যেতে পারে তাকে। গতকাল গণমাধ্যমে সোহেল বলেন, 'সাকিব আপাতত ছুটিতে আছেন। কালকের ম্যাচ না খেলে পরের ম্যাচ খেলার সম্ভাবনা আছে।'

এদিকে পরের ম্যাচে আবাহনীর বিপক্ষে শেখ জামালের খেলা সহজ হবে না বলে জানিয়েছেন দলের কোচ সোহেল। প্রতিপক্ষকে নিয়ে তিনি বলেন, 'আবাহনী অনেক ভাল দল। জাতীয় দলের অনেক খেলোয়াড় আছেন আবাহনীতে। তবে ক্রিকেট খেলা, জানেন তো। আমাদের দলও বেশ ভাল। দুই বছর আগে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। গত বছর যে দুটি ম্যাচ খেলেছি, এর মধ্যে আমরা একটাতে জিতেছি। আমাদের দল কিন্তু খুব একটা বদলায়নি। যখন আবাহনীর সঙ্গে খেলা হবে, তখন আমাদের চেষ্টা থাকবে ভাল করার।'

তবে এযাত্রায় তাদের ডিপিএলের সময়টা খুব বেশি লম্বা হতে পারছে না। কয়েকদিন পরই জাতীয় দলের ক্রিকেটাররা হয়ে পড়বেন ব্যস্ত। কেননা আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ক্রিকেটারদের দ্রুতই দিতে হবে ফিটনেস টেস্ট। সব ঠিক থাকলে আগামী ১৮ এপ্রিল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভাবনায় থাকা খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা নেওয়ার কথা। এদিকে জাতীয় দলের কোচদের ঢাকায় ফেরার কথা রয়েছে ২২ এপ্রিল।

২৮ এপ্রিল বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে জিম্বাবুয়ে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম তিন ম্যাচ। আর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

জিম্বাবুয়ে সিরিজ শেষ হতে না হতেই যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের হিউস্টনে হবে সেই সিরিজ। এরপরই শুরু হয়ে যাবে বিশ্বকাপের ব্যস্ততা।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :