বাংলাদেশে সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, দলে দুই নতুন মুখ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৪, ১১:১৮

চলতি বছর নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বসবে বাংলাদেশে। বিশ্বকাপের কন্ডিশনকে তাই মানিয়ে নিতে তাই বিশ্বকাপের আগে বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে ভারতীয় নারী দল। আর সেই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সিরিজের সবকয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে।

বাংলাদেশের কন্ডিশন বিচারে একাধিক স্পিনারকে দলে টেনেছে ভারত। আশা সোভানা এবং সাজানা সজীবন, এই দুই স্পিনার প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে। দলে ফিরেছেন রাধা যাদব ও দয়ালন হেমলতা।

ইনজুরির কারণে বাংলাদেশ সিরিজে আসা হচ্ছে না মিডল অর্ডারের বিশ্বস্ত ব্যাটার জেমিনা রদ্রিগেজের। বেঙ্গালুরুতে অবস্থিত ভারতের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে। বাংলাদেশ সফরে দলকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক হারমানপ্রীত কৌর। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের নারীদের এটিই প্রথম পাঁচ ম্যাচের সিরিজ। এই সিরিজে খেলতে আগামী ২৩ এপ্রিল বাংলাদেশে আসবে হারমানপ্রীত কৌরের দল। ২৮ এপ্রিল হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি চারটি ম্যাচ ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে।

বাংলাদেশ সিরিজে ভারতের স্কোয়াড:

হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্দানা (সহ–অধিনায়ক), শেফালি বর্মা, দয়ালন হেমলতা, সাজানা সজীবন, রিচা ঘোষ (উইকেটকিপার), যষ্টিকা ভাটিয়া (উইকেটকিপার), রাধা যাদব, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকর, আমানজোত কৌর, শ্রেয়াঙ্কা পাতিল, সাইকা ইসহাক, আশা সোভানা, রেনুকা সিং ও তিতাস সাধু।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :