শিল্পী সমিতির নির্বাচন, ভোটারের চেয়ে পুলিশ বেশি: ঝন্টু

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৪, ১৪:৫৩

বিএফডিসি প্রাঙ্গণে অনুষ্ঠিত চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক (২০২৪-২৬) নির্বাচন। আগামী দিনে নিজেদের প্রতিনিধিত্ব নির্বাচনের জন্য ভোটের লাইনে দাঁড়াচ্ছেন নবীন-প্রবীন শিল্পীরা।

এদিকে নির্বাচন সুষ্ঠভাবে পরিচালনা করতে এফডিসিজুড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়টি কেউ কেউ নেতিবাচকভাবে দেখলেও বিষয়টি নিয়ে অভিযোগ নেই বাংলাদেশের খ্যাতিমান নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর। তার মনে, অতিরিক্ত পুলিশ মোতায়েনের ফলে এই নির্বাচনে কোনো হট্রগোল হবে না।

তিনি বলেন, ‘এবারের নির্বাচনের পরিবেশ খুব সুন্দর। আশা করি, নির্বাচনে কোনো গন্ডগোল হবে না। ভোটারের চেয়ে পুলিশ বেশি। এজন্য গতবারের চেয়ে এবার নিরাপত্তা বেশি। শুনেছি প্রধানমন্ত্রীর আদেশে এবার নির্বাচনের নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা রয়েছে।’

ভোটর উপস্থিতি সম্পর্কে তিনি বলেন, ‘এখন ভোটার উপস্থিতি কম হলেও পরে সবাই ভোট দিতে আসবে। প্রয়োজনে যারা প্রার্থী, তারা ভোটারদের টেনে নিয়ে আসবে।’

এর আগে সকাল নয়টার কিছুক্ষণ পরেই শুরু হয় চলচ্চিত্র শিল্পীদের সংগঠনের ভোটগ্রহণ। এদিন প্রথম ভোট প্রদান করেন অভিনেতা ডা. এজাজ।

২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি মিশা-ডিপজল পরিষদ, অন্যটি কলি-নিপুণ পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন একসময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খল-অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গেলো আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন চলচ্চিত্রের মুভি লর্ড ও দানবীর’খ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। এ ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। দুপুরে এক ঘণ্টা বিরতি থাকবে মধ্যাহ্নভোজের জন্য। এবারের মোট ভোটার ৫৭০ জন। তারাই বেছে নেবেন আগামী দুই বছরের চলচ্চিত্র শিল্পীদের নেতা-অভিভাবক।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এলএম/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :