প্যারিসে ইরানি কনস্যুলেটে বিস্ফোরক আতঙ্ক, সন্দেহভাজন আটক

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৪, ২৩:৫৯
কনস্যুলেট এলাকায় নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী

ফ্রান্সের রাজধানী প্যারিসে ইরানি দূতাবাস কার্যালয়ে এক ব্যক্তি বিস্ফোরক নিয়ে প্রবেশ করেছেন বলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছে ফরাসি পুলিশ।

কেউ একজন বিস্ফোরক নিয়ে দূতাবাসে প্রবেশ করেছে, এমন খবরের পর ফরাসি পুলিশ শুক্রবার প্যারিসে ইরানের কনস্যুলেট ঘেরাও করে রাখে।

ফ্রান্সের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, একজন প্রত্যক্ষদর্শী সন্দেহভাজন এক ব্যক্তিকে কনস্যুলেটে ঢুকতে দেখেন। তিনি একটি গ্রেনেড বা বিস্ফোরকভর্তি বেল্ট পরে ছিলেন বলে ওই প্রত্যক্ষদর্শীর সন্দেহ হয়। পুলিশকে জানালে ফ্রান্সের বিআরআই ইনটারভেনশন ব্রিগেড তাৎক্ষণিক কনস্যুলেট ভবন ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতিতে সন্দেহভাজন ওই ব্যক্তি কনস্যুলেট থেকে বেরিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়।

তবে পরে তার কাছে কোনো বিস্ফোরক পাওয়া যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে পুলিশ তাকে জিজ্ঞাবাস করছে।

এর আগে নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র এএফপিকে বলেছিল, ‘এক ব্যক্তি গ্রেনেড বা বিস্ফোরক ভর্তি বেল্ট নিয়ে’ মিশনে প্রবেশ করেছেন বলে একজন দেখতে পান। এর পরিপ্রেক্ষিতে মিশন কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা বাহিনীকে ডাকে।’

এ বিষয়ে প্যারিসের প্রসিকিউটর অফিস জানায়, ভেতর গিয়ে কোনো ধরনের বিস্ফোরক কোনো পদার্থ পাওয়া যায়নি। ওই ব্যক্তির কাছেও কিছু পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :