চুয়েট ছাত্রদের চাপা দেওয়া বাসচালক গ্রেপ্তার, শিক্ষার্থীদের আন্দোলন চলছে

​​​​​​​রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৪ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২৪, ২২:৫৩

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে চুয়েট শিক্ষার্থীদের চাপা দেওয়ার ঘটনায় ঘাতক শাহ আমানত বাসের চালক তাজুল ইসলামকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে চট্টগ্রাম নগরী থেকে তাকে গ্রেপ্তার করা হয়৷

বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ‘বাস চালককে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে সোপার্দ করা হবে। এর আগে চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসের চালাক হেল্পারকে আসামি করে মামলা করা হয়েছিল।

এদিকে চালক গ্রেপ্তারের ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে স্বস্তি নেমে এলেও বাকি দাবিগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবেন বলে জানানো হয়েছে।

চট্টগ্রাম প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তৃতীয় দিনের মতো চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে আন্দোলন করছে

এদিকে নিহত দুই চুয়েট শিক্ষার্থীর পরিবারকে লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন বাস মালিক সমিতি। এর মধ্যে

জেলা প্রশাসন দিবে পাঁচ লাখ টাকা করে ১০ লাখ টাকা এবং বাস মালিক সমিতি দিবে দুই লাখ টাকা করে চার লাখ টাকা।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের সঙ্গে চুয়েট কর্তৃপক্ষ, ছাত্র প্রতিনিধি, বাসমালিক আইন-শৃঙ্খলা বাহিনীর এক বৈঠকে কথা জানানো হয়।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে বাস মালিক সমিতির নেতৃবৃন্দরা জানান, শিক্ষার্থীদের দফা দাবির মধ্যে ৬টি দাবি চুয়েট কেন্দ্রিক এবং বাকি দাবিগুলো দ্রুততার সঙ্গে পূরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া নিহত প্রত্যেক শিক্ষার্থীদের পরিবারকে সরকারের পক্ষ থেকে পাঁচ লাখ টাকা এবং বাস মালিক সমিতির পক্ষ থেকে দুই লাখ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া আহত শিক্ষার্থীদের সরকারের পক্ষ থেকে লাখ টাকা এবং বাস মালিক সমিতির পক্ষ থেকে লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অন্য সিদ্ধান্তের মধ্যে সড়কে শৃঙ্খলা ফেরাতে আগামী এক মাস ধরে মোবাইল কোর্ট চালানো এবং এক মাসের মধ্যে সড়ক প্রশস্তকরণের কাজ শুরু করা হবে বলে বৈঠকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :