পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার, ক্ষুব্ধ পিটিআই 

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১৫:১১

পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দারকে। প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের ঘনিষ্ঠ আত্মীয় এবং সহযোগী ইসহাক অবশ্য নতুন নিয়োগের পরও পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তার দায়িত্ব পালন চালিয়ে যাবেন।

রবিবার প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী অবিলম্বে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপ-প্রধানমন্ত্রী হিসেবে পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী মুহাম্মদ ইসহাক দারকে নিয়োগ দিয়েছেন।’

এদিকে উপ-প্রধানমন্ত্রী হিসেবে ইসহাক দারের নিয়োগের বিষয়ে কঠোর প্রতিক্রিয়া জানিয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

সোমবার খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রীর তথ্য বিষয়ক বিশেষ সহকারী ও পিটিআই নেতা ব্যারিস্টার মুহাম্মদ আলী সাইফ বলেন, ‘জনগণের মুখোমুখি সমস্যাগুলো সমাধান করার পরিবর্তে শরীফ পরিবার নিজেদের মধ্যে গুরুত্বপূর্ণ জাতীয় পদ বণ্টন করছে।’

প্রসঙ্গত, ইসহাক দার দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের বড় ভাই নওয়াজ শরিফের মেয়ের সঙ্গে ইসহাক দারের ছেলের বিয়ে হয়েছে। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম সম্মেলনে যোগ দিতে দার বর্তমানে সৌদি আরবে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সঙ্গেই রয়েছেন।

উল্লেখ্য, পাকিস্তানের ইতিহাসে চতুর্থ ব্যক্তি ইসহাক দার, যাকে দেশটির উপ-প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এরআগে ১৯৭১ সালে মাত্র ১৩ দিনের জন্য উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন জুলফিকার আলি ভুট্টো, ১৯৯০ সাল থেকে ১৯৯০ পর্যন্ত নুসরাত ভুট্টো, এবং সর্বশেষ ২০১২ থেকে ২০১৩ সাল পর্যন্ত উপ-প্রধানমন্ত্রীর দ্বায়িত্বে ছিলেন চৌধুরি পারভেজ এলাহী।

সূত্র: জিও নিউজ

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :