ভোটের আমেজ নেই সিলেটে: ভোটার শূন্য অনেক কেন্দ্র

সিলেট ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ মে ২০২৪, ১৫:৪৮ | প্রকাশিত : ০৮ মে ২০২৪, ১৫:০৩

সিলেটে সকাল থেকে অনেক কেন্দ্র ভিজিট করে দেখা গেছে ভোটার শূন্য অনেক ভোটকেন্দ্র। ভোটের মাঠে নেই কোনো আমেজ। যেখানে পূর্বের নির্বাচনগুলোতে ভোটের লাইনে সকাল থেকে দীর্ঘ সারি থাকত। সেখানে এবার উপজেলা পরিষদ নির্বাচনে ভিন্ন চিত্র লক্ষ্য করা যাচ্ছে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের ৪ উপজেলায় চলছে ভোটগ্রহণ। সকাল থেকে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা বা সহিংসতার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। কোনো কোনো কেন্দ্রে ভোটার উপস্থিতি আশানুরূপ থাকলেও অনেক কেন্দ্র ঘণ্টার পর ঘণ্টা থাকছে ভোটার শূন্য।

সিলেটের সদর উপজেলার অনেক ভোটকেন্দ্র ঘুরে দেখা যায় ভোটার সংখ্যা কম। সিলেট সদর উপজেলার লাক্কাতুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় নারী ভোটারের তুলনায় পুরুষ ভোটার কম।

জানা যায়, লাখাউরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২৯ হাজার ১৮ জন। যেখানে পুরুষ ভোটার ১৫ হাজার ১৪ জন আর নারী ভোটার ১৪ হাজার ৮ জন। আর বুথ সংখ্যা ১০ টি।

কেন্দ্রটির দায়িত্বরত প্রিজাইডিং অফিসার নিরঞ্জন চন্দ্র ভৌমিক জানান, এই কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ২৪৭টি। কিন্তু সকাল ১০টার পর থেকে পরবর্তী এক ঘণ্টায় এই কেন্দ্রে দাঁড়িয়ে থেকেও মিলেনি কোনো ভোটারের দেখা। এখানে একটি ভোটও পড়েনি। ভোটার শূন্য ছিল কেন্দ্রটি।

আর সিলেটের বিশ্বনাথ উপজেলার জনমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ৭৮টি, যা মোট ভোটারের মাত্র ২ দশমিক ৯ শতাংশ।

প্রিজাইডিং অফিসার জানান, কেন্দ্রটির মোট ভোটার ২ হাজার ৬২৪ জন। নারী ভোটার ১২৯৮ ও পুরুষ ভোটার ১৩২৬ জন। কেন্দ্রটিতে প্রত্যেক প্রার্থীর এজেন্ট রয়েছেন।

ভোট শুরুর পর থেকে নারী ভোটারের পাশাপাশি পুরুষ ভোটারের উপস্থিত ছিল। তবে সকাল সাড়ে ১০টার দিকে গিয়ে দেখা যায় দুটি বুথের মধ্যে দুজন নারী ভোটার রয়েছেন এবং একটি পুরুষের বুথে তিনজন পুরুষ ভোটার রয়েছেন।

(ঢাকা টাইমস/০৮মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেরানীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী কালা জরিপ গ্রেপ্তার, যেভাবে তার উত্থান

চিকিৎসার জন্য ভারতে গিয়ে এমপি আনোয়ারুল আজিম নিখোঁজ!

সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা, দুর্দিন দেখছেন পটুয়াখালীর জেলেরা

রাণীনগরে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই: সিমিন হোসেন

বিচারের আগে আটক ব্যক্তির ‘মিডিয়া ট্রায়াল’ বন্ধ করা হবে: আইজিপি

স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. আনিকা

বান্দরবানে যৌথবাহিনীর অভিযান, কেএনএফ সদস্যদের হতাহতের খবর

পাহাড়ে আমের বাম্পার ফলন, চাষির মুখে হাসি

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ নিহত ৪

এই বিভাগের সব খবর

শিরোনাম :