ভারতের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ জুন ২০২৪, ১৫:৫৯ | প্রকাশিত : ২২ জুন ২০২৪, ১৫:৩৮

সাম্প্রতিক সময়ে ক্রিকেটে ভারত-বাংলাদেশ ম্যাচ মানেই বাড়তি এক উত্তেজনা। আর সেই ম্যাচ যদি হয় বিশ্বকাপের মতো মঞ্চে তাহলে উন্মাদনা আরও তুঙ্গে থাকে। আজ (শনিবার) টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মাদের মোকাবিলা করবে নাজমুল শান্তর দল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টাইগারদের একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন।

গ্রুপপর্বে চার ম্যাচে তিন জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সুপার এইটে কোয়ালিফাই করে বাংলাদেশ। যদিও সুপার এইটের শুরুটা ভালো হয়নি শান্তদের। বৃষ্টি আইনে অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হেরে গেছে। টাইগারদের জন্য এই ম্যাচটা কার্যত বাঁচা-মরার। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন টাইগারদের সহ-অধিনায়ক পেসার তাসকিন আহমেদ। অবশ্য বিগ ম্যাচে একাদশে কোনো রিবর্তন আসবে কিনা সে বিষয়ে খোলাসা করেননি।

তবে ধারণা করা হচ্ছে ওপেনিংয়ে পরিবর্তন দেখা যেতে পারে। এখন পর্যন্ত টুর্নামেন্টে তেমন কোনো বড় অবদান রাখতে পারেননি দুই ওপেনার তানজিদ হাসান তামিম এবং লিটন দাস। বিশেষ করে লিটনের পারফরম্যান্স দলের জন্য বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

ভারতের বিপক্ষে যেকোনো একজন ওপেনারকে বসিয়ে সৌম্য সরকারকে ওপেনিংয়ে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট। এক্ষেত্রে তানজিদের বাদ পড়ার সম্ভাবনাই বেশি। কারণ লিটনকে বাদ দিলে একজন উইকেটরক্ষক নিতে হবে। সেক্ষেত্রে জাকের আলী আসতে পারেন একাদশে। এছাড়া পেস বিভাগের শক্তি বাড়াতে যুক্ত হতে পারেন শরিফুল ইসলাম। সেক্ষেত্রে বাদ যাওয়ার সম্ভাবনা রয়েছে শেখ মেহেদীর।

ভারতের বিপক্ষে সম্ভাব্য একাদশ

সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান/শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/২২ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :