অলিখিত কোয়ার্টার ফাইনালে ব্যাটিং বিপর্যয়ের পরও লড়াইয়ের পুঁজি পেল ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ জুন ২০২৪, ০৮:৩৯ | প্রকাশিত : ২৪ জুন ২০২৪, ০৮:২৯

জিতলে সেমিফাইনাল, হারলে বাদ টুর্নামেন্ট থেকে। এমন শর্ত সামনে রেখে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে এমন বাঁচা-মরার ম্যাচে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। অবস্থা এমনই বেগতিক হয়েছিল যে, ব্যাটিং লাইনআপের ওপরের সারির ৬ জনের মধ্যে ৪ জনই আউট হন ১ কিংবা ০ রানে। তা সত্ত্বেও কাইল মেয়ার্স, রোস্টন চেজ ও আন্দ্রে রাসেলে চড়ে লড়াইয়ের পুঁজি পায় বিশ্বকাপের সহআয়োজকরা।

সোমবার (২৪ জুন) অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করতে নেমে তাবরাইজ শামসির ঘূর্ণি তোপের পরও নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। যার মধ্যে রোস্টন চেজ ৫২, মেয়ার্স ৩৫ ও রাসেল ১৫ রান করেন। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে এ রান হয়তো জয়ের জন্য যথেষ্ট নয়, কিন্তু ওয়েস্ট ইন্ডিজ লড়াইয়ের একটা চেষ্টা চালাতে পারবে বৈকি!

প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে ক্যারিবিয়ানরা। ১২ ওভারের শেষেও স্বাগতিকদের রান ছিল ৮৬। ওভারপ্রতি রান আসছিল ৭ এর বেশি। কিন্তু শেষ পর্যন্ত এই রানরেট আর ধরে রাখতে পারেনি ক্যারিবিয়ানরা। শেষদিকে রানের গতি কমে এসেছে অনেকটাই। তবুও আলজারি জোসেফ আর গুড়াকেশ মোতির কল্যাণে ১৩০ পেরোয় ক্যারিবিয়ানরা।

১২তম ওভারে শেষ বলে তার আউট দিয়েই ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ধস শুরু হয়। ৮৬ রানে ১ উইকেট থেকে ৯৭ রানে দলটি হারিয়ে ফেলে ৬ উইকেট। ফিফটি করা রস্টন চেজ, অধিনায়ক রভম্যান পাওয়েল, শেরফেইন রাদারফোর্ডের কেউই আর দাঁড়াতে পারেননি। দুই ছক্কা মেরে আন্দ্রে রাসেল আভাস দিয়েছিলেন ভালো কিছুর।

কিন্তু সব ব্যাটিং বিপর্যয়েই নাকি একটা করে রানআউট থাকে। ক্যারিবিয়ান ইনিংসে তা হলো রাসেলের সঙ্গে। ১১ বলে ৬ রান করে আকিল হোসেনও ফেরেন। শেষ পর্যন্ত উইন্ডিজরা থামে ১৩৫ রানে গিয়ে। প্রোটিয়াদের হয়ে ৩ উইকেট শিকার করেন তাবরাইজ শামসি। ১টি করে উইকেট পেয়েছেন জানসেন, মার্করাম, কাগিসো রাবাদা এবং কেশভ মহারাজ।

(ঢাকাটাইমস/২৪ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :