বিশ্বকাপ জয়ের ১০৫ ঘণ্টা পর দিল্লি পৌঁছেছেন রোহিত-কোহলিরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২৪, ১১:০১

শ্বাসরুদ্ধকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১৭ বছর পর আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে ভারত। তবে বিশ্বকাপ জেতার পর থেকে বার্বাডোজে আটকা ছিল ভারত দল। ঘূর্ণিঝড় বেরিলের কারণে হোটেল থেকেই ঠিকমতো বের হতে পারেননি রোহিত-কোহলিরা। তাদের দেশে ফেরাতে বিশেষ বিমানের ব্যবস্থা করে বিসিসিআই। অবশেষে দীর্ঘ ১০৫ ঘণ্টা পর বৃহস্পতিবার (৪ জুলাই) ভোরে দিল্লি পৌঁছেছে ভারত দল।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬টা ৫ মিনিটে দেশে নামে টিম ইন্ডিয়া। এত ভোরেও সেখানে ছিল দর্শক আর ভক্তদের ভিড়। হারিকেন বেরিলের প্রভাবে রোববার থেকে বন্ধ করে দেওয়া হয় ওয়েস্ট ইন্ডিজের বিমানবন্দরগুলি। ফলে নির্ধারিত সূচি অনুযায়ী দেশে ফিরতে পারেনি ভারতীয় দল।

বিশ্বজয়ীদের দেশে ফেরাতে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিশেষ বিমানের ব্যবস্থা করেন বিসিসিআই কর্তারা। নিউজার্সির নেয়ার্ক থেকে একটি বিমান চলে যায় বার্বাডোজে। এরপর ভারতীয় সময় বুধবার দুপুর ২টোর সময় বার্বাডোজ থেকে যাত্রা শুরু করে ভারতীয় দলের বিশেষ বিমান। ১৬ ঘণ্টার যাত্রা শেষে দেশে ফিরলেন রোহিত, বিরাটেরা।

প্রাকৃতিক দুর্যোগে আটকে থাকা রোহিত শর্মা, বিরাট কোহলিদের দেশে ফেরাতে বিশেষ উদ্যোগ নিয়েছিলেন বিসিসিআই কর্তারা। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা করা হয়েছে এআইসি২৪ডব্লিউসির।

যে বিমানটি রোহিত, কোহলিদের বার্বাডোজ় থেকে ফিরিয়ে আনছে, সেটির নেয়ার্ক থেকে দিল্লি আসার কথা ছিল। বিমানটিকে দিল্লির বদলে পাঠিয়ে দেওয়া হয় বার্বাডোজে। এই বিমানে যে যাত্রীদের ভারতের আসার কথা ছিল, তাদের একই সংস্থার অন্য বিমানে ব্যবস্থা করে দেওয়া হয়। এআইসি২৪ডব্লিউসিকে খালি করে নেয়ার্ক থেকে বার্বাডোজে পাঠানো হয়। সংশ্লিষ্ট এলাকায় এয়ার ইন্ডিয়ার অতিরিক্ত কোনও বিমান না থাকায় নির্দিষ্ট ফ্লাইটসূচিতেও আনা হয়েছিল পরিবর্তন।

এদিকে দেশে নামার পর বিমানবন্দরের জানালা দিয়ে ভক্তদের সঙ্গে মুহূর্ত উপভোগ করেছেন রোহিত শর্মা। স্থানীয় সময় ১১টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবে দলটি।

বিশ্বকাপজয়ী দলকে নিয়ে ভারতে 'ভিক্টরি প্যারেড’ হওয়ার কথা রয়েছে। টুইটারে নিজেই এই ঘোষণা দিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্যারেডে সমর্থকদের উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়ে রহিত লিখেছেন, ‘আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে আমরা বিশেষ মুহূর্তটা (বিশ্বকাপ জয়) উদযাপন করতে চাই। ৪ জুলাই বিকেল পাঁচটা থেকে মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়েতে ভিক্টরি প্যারেড করে এই জয়টা উদযাপন করতে চাই। ইটস কামিং হোম।’

২০০৭ সালে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। সেবারও ট্রফি নিয়ে প্যারেড করেছিল দলটি। সেই স্মৃতি মনে করিয়ে দিয়ে টুইটারে এক বার্তা দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। ২০০৭ সালের প্যারেডের ছবি যোগ করে তিনি লিখেছেন, ‘ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের মতো অর্জনকে সম্মান জানাতে ভিক্টরি প্যারেডে যোগ দিন। মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৪ জুলাই বিকেল ৫টায় এই উদযাপন হবে, তারিখটি স্মরণে রাখুন।’

(ঢাকাটাইমস/০৪ জুলাই/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :