গণজোয়ার দেখছি: মনোনয়নপত্র জমা দিয়ে আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৬, ১৪:২৬ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৬, ১২:০৪

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদ্য বিদায়ী মেয়র সেলিনা হায়াৎ আইভী। বলেন, পরপর দ্বিতীয়বার ভোটে জিততে আশাবাদী তিনি। ২০০১ সালের মতোই এবারও তার পক্ষে জোয়ার তৈরি হয়েছে বলেও দাবি করেন আইভী।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন বেলা পৌনে ১২টার দিকে রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদারের কাছে এই মনোনয়নপত্র জমা দেন তিনি।

এ সময় আইভীর সঙ্গে দলীয় ও নাগরিক কমিটির পাঁচ জন সদস্য ছিলেন। আইভী বলেন, তিনি তার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

সিটি নির্বাচনে আইভী আওয়ামী লীগের মনোনয়ন পেলেও দলের প্রভাবশালী নেতা শামীম ওসমান ও তার অনুসারীরা এটা মেনে নিতে পারেননি বলে গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। গত মঙ্গলবার রাতে গণভবনে আইভী, শামীম ও তার অনুসারী তিন নেতাকে ডেকে কথা বলেন দলের সভাপতি শেখ হাসিনা। এ সময় তিনি ভেদাভেদ ভুলে আইভীকে জয়ী করতে শামীম ওসমানকে নির্দেশ দেন। বলেন, অন্যথা হলে তিন মেনে নেবেন না।

তবে দলীয় সভাপতির সঙ্গে দেখা করে আসার পরও শামীম ওসমান ও তার অনুসারীরা এখন পর্যন্ত নারায়ণগঞ্জে আইভীর সাথে মেশেননি। এ নিয়ে নগরে নানা কথা হচ্ছে। তবে আইভী বলেন, যেহেতু তিনি দলের মনোনয়ন পেয়েছেন, তাই সবাই তার হয়ে কাজ করবে।

আইভী বলেন, ‘তৃণমূলের সবাই আমার পক্ষে ঐক্যবদ্ধ আছে। গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি যেমন গণজোয়ার দেখেছি, এবারও তেমনই দেখছি।’

২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিপুল জয় পেয়েছিলেন আইভী। নিজ দল আওয়ামী লীগের সমর্থন না পেয়েও ক্ষমতাসীন দল সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে এক লাখ দুই হাজারেরও বেশি ভোটে হারান তিনি।

এবারের নির্বাচনে মেয়র পদে মোট নয়জন মনোনয়ন কিনলেও আইভীর প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছেন বিএনপির প্রার্থী শাখাওয়াত হোসেন খান। প্রতিদ্বন্দী সম্পর্কে মন্তব্য জানতে চাইলে আইভী বলেন, ‘এই নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকার সার্বিক সহযোগিতা করবে বলে আমি আশাবাদী।’

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আজ বিকালের মধ্যেই প্রার্থিতা জমা দিতে হবে আগ্রহী প্রার্থীদেরকে। এসব মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে আগামী শনি ও রবিবার। ৪ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। পরদিন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হলে তারা আনুষ্ঠানিক প্রচারে নামতে পারবেন।

২২ ডিসেম্বর ভোট হবে ঢাকা লাগোয়া আলোচিত এই জনপদে।

ঢাকাটাইমস/২৪নভেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :