রূপগঞ্জে কবর থেকে গৃহবধূর মরদেহ উত্তোলন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৬, ১৯:০২

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার কবর স্থান থেকে গৃহবধূ হামিদা আক্তারের মরদেহ উত্তোলন করেছে প্রশাসন। শুক্রবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদুল ইসলামের উপস্থিতিতে দাফনের ৪২ দিন পর ওই গৃহবধুর লাশ উত্তোলন করা হয়।

ম্যাজিস্ট্রেট সাইদুল ইসলাম জানান, শ^াসরোধে হত্যার পর দাফন সম্পন্ন করার অভিযোগ এনে স্বামীসহ তিনজনকে আসামি করে নারায়ণগঞ্জ আদালতে মামলা করেন গৃহবধূর মা মাজেদা বেগম। মামলার অভিযোগের ভিত্তিতে আদালত কবরস্থান থেকে হামিদা আক্তারের মরদেহ উত্তোলনের নির্দেশ দেয়। আজ মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মামলার বাদী মাজেদা বেগম জানান, ছয় বছর আগে তার মেয়ে হামিদা আক্তারের সঙ্গে একই এলাকার নিজাম উদ্দিনের ছেলে ইস্তেফার বিয়ে হয়। এক বছর পর তাদের আয়াত নামে একটি সন্তান হয়। বিয়ের আগে হামিদা আক্তার দুবাইয়ে ১১ বছর প্রবাস জীবন কাটিয়ে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকার মালিক হয়ে দেশে ফিরে আসে। আর এ টাকার লোভেই ইস্তেফা বিয়ে করেন। বিয়ের পর থেকেই ওই টাকার জন্য হামিদা আক্তারকে বিভিন্ন সময় নির্যাতন করে আসছিলো তার স্বামী। সংসারের সুখের চিন্তা করে হামিদা ২০ থেকে ২৫ লাখ টাকা তার স্বামীকে দিয়ে দেয়।

মাজেদা বেগম অভিযোগ করে বলেন, ইস্তেফারের বাড়ির ভাড়াটিয়া তাসলিমা আক্তারের সঙ্গে ইস্তেফার সম্পর্ক গড়ে উঠে। তাসলিমা আক্তারের মা মর্জিনাও দীর্ঘ ২৫ বছর কুয়েতে প্রবাস জীবন কাটিয়ে প্রায় তিন থেকে চার কোটি টাকার মালিক হয়ে দেশে ফিরে আসেন। ইস্তেফা এ টাকার লোভে তাসলিমা আক্তারের সঙ্গে সম্পর্ক বাড়িয়ে দেয়।

গত ৫ সেপ্টেম্বর স্বামী ইস্তেফারের সঙ্গে তাসলিমা আক্তারের সম্পর্ক জেনে হামিদা আক্তার প্রতিবাদ করেন। ওই দিন ক্ষিপ্ত হয়ে ইস্তেফার পিটিয়ে পুরো শরীর থেতলে দেয় হামিদা আক্তারের।

এরপর ২৭ অক্টোবর রাত ১১টার দিকে ইস্তেফারের ভাই মোস্তফা ও তাসলিমা আক্তারের সহযোগিতায় ইস্তেফার হামিদা আক্তারের মাথায় আঘাত করে। এক পর্যায়ে হামিদা আক্তারকে শ^াসরোধে হত্যা করা হয় বলে অভিযোগ করেন হামিদার মাম। এসময় হামিদা পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলো। অভিযুক্তরা চিকিৎসার নামে হামিদাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে রাখে। স্বামী ইস্তেফার কৌশুলে হামিদার মরদেহ হাসপাতাল থেকে নিয়ে এসে তড়িঘড়ি করে দাফন সম্পন্ন করে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :