সীমার পাশে নাফিসা, প্রচারে বিরামহীন বিএনপি নেতারা

মাসুদ আলম, কুমিল্লা থেকে
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৭, ২১:৫৯

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার পক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের সঙ্গে একাট্টা হয়ে প্রচারে সক্রিয় অংশগ্রহণ করছেন জেলা ও মহানগরের নেতারা। সেই সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল নৌকা প্রতীকের প্রার্থীর জন্য আনুষ্ঠানিকভাবে প্রচারে নেমেছেন। নাফিসার এই অংশগ্রহণ দৃষ্টি কেড়েছে নগরবাসীর।  

সরেজমিনে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, শুরু থেকেই প্রচারে রয়েছে ছাত্রলীগ। গত কয়েকদিন ধরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা কুমিল্লা চষে বেড়াচ্ছেন। এতে নৌকার পক্ষে মিছিল, মিটিং, জনসংযোগে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ।

কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি আবু তয়ৈব অপি ঢাকাটাইমসকে জানান, গত ১৯ মার্চ থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঙ্গে সমন্বয় করে জেলা ও মহানগরের ছাত্রলীগের নেতাকর্মীরা প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন। ঘরে ঘরে গিয়ে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করে জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

এদিকে কুমিল্লা মহানগরের ছাত্রলীগ নেতাকর্মীরাও কেন্দ্রীয় নেতাদের সাথে সমন্বয় করে মিছিল মিটিং ও জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন। মহানগর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাইমুল হক হিমেল জানান, মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা সোমবার দিনভর নগরীর ৫,৬,৭৯,১০. ও ১৭ নং ওয়ার্ডে জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন। মহানগরের ছাত্রলীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের সাথে সমন্বয় করে প্রচার-প্রচারণায় নিয়মিত অংশগ্রহণ করছেন। নৌকার বিজয় নিশ্চিত করে তারা ঘরে ফিরবেন বলে দৃঢ়ভাবে আশা করছেন।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার পক্ষে সোমবার নগরীর ২০, ২১ এবং ২২ নং ওয়ার্ডে প্রচারে অংশগ্রহণ করেন পরিকল্পনা মন্ত্রীর মেয়ে ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘নৌকা প্রতীকের প্রচারে অংশগ্রহণ করেছি। নিজ হাতে লিফলেট বিতরণসহ নৌকার জন্য ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেছি। গণসংযোগকালে সাধারণ মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। ইনশাল্লাহ আগামী ৩০ মার্চ নৌকার বিজয় হবে।’

কুমিল্লা চষে বেড়াচ্ছেন বিএনপি নেতারা

এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত ও ২০ দল সমর্থিত প্রার্থী মনিরুল হক সাক্কুর পক্ষে নির্বাচনী প্রচারের ৬ষ্ঠ দিনে সোমবার বিএনপির কেন্দ্রীয় নেতারা নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মাহবুবুর রহমান শামিম, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কর্নেল (অব.) আনোয়ারুল আজিম, সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, আব্দুল আউয়াল খান, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সালাউদ্দিন ভূইয়া শিশির, একরামুল হক বিপ্লব, সাবেরা আলাউদ্দিন, তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

গণসংযোগে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেন, ‘বিএনপি জনকল্যাণ এবং উন্নয়নের রাজনীতি করে। কুমিল্লার সাবেক মেয়র মনিরুল হক সাক্কু কুমিল্লা ও নগরীর উন্নয়নে এবং জনকল্যাণে অতীতে পৌর চেয়ারম্যান ও সিটি মেয়র থাকাকালে ব্যাপক কাজ করেছেন। কুমিল্লা উন্নয়নে তাকে আবার বিজয়ী করতে হবে।’

এই সাংবাদিক নেতা বলেন, ‘সরকার কুমিল্লা নাম মুছে দিতে চায়। কিন্তু কুমিল্লার সাথে আমাদের আবেগ, ভালোবাসা জড়িত। যারা কুমিল্লাবাসীর আবেগে আঘাত করেছে, এই নির্বাচনে কুমিল্লাবাসী তাদের প্রত্যাখান করবে ইনশাল্লাহ।’

২৩ ওয়ার্ডে গণসংযোগকালে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক বলেন, ‘জনসমর্থন হারিয়ে প্রশাসনকে ব্যবহার করে ভয়ভীতি দেখিয়ে নির্যাতন, গ্রেপ্তার, মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানি করে আওয়ামী লীগ নির্বাচনকে প্রভাবিত করতে চায়। কিন্তু এবার নয়-ছয় হলে কুমিল্লা থেকে সরকার পতনের আন্দোলন শুরু হবে।’

তিনি প্রশাসনের প্রতি পক্ষপাতিত্ব না করে কুমিল্লা সিটি নির্বাচনে নিরপেক্ষ ভূমিকা পালন করে উৎসবমুখর এবং সবার জন্য সমান সুযোগ দেয়ার আহ্বান জানান।

অন্যদিকে ২৪নং ওয়ার্ডে গণসংযোগকালে সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু তার অভিযোগের পরিপ্রেক্ষিতে সদর দক্ষিণ উপজেলার ওসিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান। ৩০ মার্চ নির্বাচনে তার নেতাকর্মীরা যাতে ভোটকেন্দ্রে উপস্থিত থাকতে পারে সেজন্য প্রশাসনের কাছে তিনি সহযোগিতা কামনা করেন।

(ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর