জমকালো আয়োজনে ফ্যাশন ফেস্টিভ্যালের উদ্বোধন

লেখা ও ছবি: শেখ সাইফ
| আপডেট : ০৪ এপ্রিল ২০১৭, ১১:৩৬ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৭, ০৮:৫৯

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে দেশীয় পোশাকের সমারোহ ফ্যাশন ফেস্টিভ্যাল ২০১৭। ফ্যাশন এন্ট্রাপ্রেনারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এফইবি) উদ্যোগে ছয় দিনব্যাপী এই পোশাক মেলার দ্বার খোলা থাকবে ৮ এপ্রিল পর্যন্ত।

সোমবার সন্ধ্যা ছয়টায় রাজধানীর শিল্পকলা একাডেমীর চিত্রশালায় দেশীয় পোশাক শিল্পের এই মেলার উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ফ্যাশন ফেস্টিভ্যাল উদ্বোধনের পাশাপাশি তিনি ‘শাহাদত চৌধুরী আজীবন সম্মাননা পুরস্কার’ প্রদান করেন।

দেশের পোশাক নিয়ে যারা কাজ করেন, দেশীয় পোশাককে বিদেশি পোশাকের সঙ্গে সহবস্থানে নিয়ে গেছেন এমন দুই কৃতী ব্যক্তিকে ‘শাহাদত চৌধুরী আজীবন সম্মাননা পুরস্কার’ দেয়া হয়। পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, ডিজাইনার চন্দ্র শেখর সাহা ও নিপুন এর সত্ত্বাধিকারী আশরাফুর রহমান ফারুক।

এ সময় আসাদুজ্জামান নূর বলেন, ‘যারা দেশীয় পোশাককে আজকের অবস্থানে নিয়ে এসেছেন তারা এক কথায় গবেষক। তারা তাদের সৃজনশীলতা, মেধা, প্রজ্ঞা ও মননশীলতা দিয়ে বাংলার পোশাক শিল্পকে সমৃদ্ধ করেছে।’

মন্ত্রী আরও বলেন, ‘দেশের পোশাক নিয়ে যারা কাজ করছেন তাদের জন্য এবং দেশের পোশাক যেন বিশ্বের বুকে জায়গা করে নিতে পারে সেজন্যও আমাদের কাজ করতে হবে। সরকার সবসময় তাদের পাশে আছে এবং থাকবে।’

উদ্বোধনী অনুষ্ঠানের পর এক জমকালো ফ্যাশন শো’র আয়োজন করা হয়। বাংলাদেশের গুণী কোরিওগ্রাফার আজরা মাহমুদের পরিকল্পনায় এক ঝাঁক দেশীয় তরুণ মডেলের ক্যাটওয়াকের মাধ্যমে প্রদর্শিত হয় ফ্যাশন শো।

নতুন রঙ্গে ও ঢঙ্গে তৈরি পোশাক পড়ে দর্শকদের মুগ্ধ করেন মডেলরা। এ সময় টাঙ্গাইল শাড়ি কুটির, কেক্রাফট, শৈল্পিক, ক্রাফট, মিয়াবিবি, এবি ফ্যাশন মেকার, এমক্রাফট, রঙ বাংলাদেশ, অঞ্জনস, সাদাকালো, কুমুদিনী, নিত্য উপহার, শিবনী, মেঘ, ফোর ডাইমেনশনসহ ফ্যাশন ভুবনের শীর্ষ ব্র্যাণ্ডগুলো অংশ নেয়।

এছাড়া বৈশাখী আয়োজনে দেশীয় পোশাকের বিভিন্ন স্টলের পাশাপাশি দেশীয় পিঠাপুলি, মাটির তৈজসপত্র, বিভিন্ন অলংকার, চুড়ির স্টল বসেছে। স্টলে বসেই তৈরি করা হচ্ছে পিঠাপুলি, বিভিন্ন ফলের জুস ও অন্যান্য খাবার সামগ্রী।

উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ইব্রাহীম খান, বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মাফরুয়া সুলতানা প্রমুখ।

ঢাকাটাইমস/৪এপ্রিল/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :