রাষ্ট্রপ্রধানদের সঙ্গীত প্রতিভা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০১৭, ১০:১৬

ভাবুন, রাজনীতিবিদ পরিচয়ের বাইরে একজন প্রেসিডেন্টের আর কি পরিচয় থাকে? একজন প্রেসিডেন্টের কাঁধে রাজ্যের কাজের দায়িত্ব, এর মধ্যে অন্য কোন কাজ করার সুযোগ কোথায়? কিন্তু কিরগিজস্তানের প্রেসিডেন্ট আলমাজবেক অ্যাটামবায়েভ এর মধ্যে একেবারেই ব্যতিক্রম।

সম্প্রতি একসঙ্গে মুক্তি পেয়েছে তার দুটি গিটার ব্যালে রেকর্ড। তার জন্য এটি নতুন ঘটনা নয়। প্রায় নিয়মিত ব্যবধানেই তার গানের অ্যালবাম প্রকাশিত হচ্ছে। নিজের গানগুলো তিনি নিজেই লেখেন। আর কেবল গিটার নয়, নিজের দেশের ঐতিহ্যবাহী প্রায় সব ধরণের বাদ্যযন্ত্র বাজাতে পারদর্শী এই প্রেসিডেন্ট।

তবে সঙ্গীতে প্রতিভা আছে মধ্য এশিয়ায় শুধুমাত্র এমন একমাত্র নেতা নন অ্যাটামবায়েভ। তুর্কমেনিস্তানের প্রেসিডেন্টেরও রয়েছে এই সুনাম। বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা যায় রোমান্টিক গান গাইতে এবং ডিজের ভূমিকায় অবতীর্ণ হতে।

এছাড়া রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পিয়ানো বাজানোর সচিত্র প্রমাণও দেখেছেন অনেকেই। পারমাণবিক অস্ত্র উৎক্ষেপণের কারণে সারা বিশ্বে বিচ্ছিন্ন হয়ে পড়া উত্তর কোরিয়ার প্রেসিডেন্টও নিজের পিয়ানোও টুংটাং সুর তুলতে ভালোবাসেন। শুধু তাই নয়, তার রয়েছে পিয়ানোর বড়সড় সংগ্রহ।

(ঢাকাটাইমস/৩০মে/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :