মাথা খারাপ হয়েছে যে হামলার নির্দেশ দেব: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৭, ২১:১৮ | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১৬:২৬
ফাইল ছবি

চট্টগ্রামে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলায় কোনো ধরনের ইন্ধনের অভিযোগ অস্বীকার করেছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আমার কোন মাথা খারাপ হয়েছে, সরকারের বা দলের কেন্দ্রীয়ভাবে আমরা নির্দেশ দেব; আমরা তাদের হাতে ইস্যু তুলে দেব শুধু শুধু? কী প্রয়োজনে?’।

রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সোমবার বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন। হেলমেট ছাড়া মোটরসাইকেল আরোহী, মিটার ছাড়া সিএনজি অটোরিকশা এবং অননুমোদিত এবং ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়।

ফখরুলের গাড়িবহরে হামলা নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ নেতা বলেন, 'কোনো সুস্থ মস্তিষ্কের লোক এ ধরনের কোনো সিদ্ধান্ত দিতে পারে? আওয়ামী লীগ এ সিদ্ধান্ত দিতে পারে? ওখানে যে ঘটনা ঘটেছে, আমরা বলেছি একটা মতলবি মহল দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করার জন্য ও ঘোলা পানিতে মাছ শিকারেরও একটা ষড়যন্ত্র থাকতে পারে। এটা কারা করেছে, এটা তো আমরা খতিয়ে দেখছি। শুধু শুধু আওয়ামী লীগের ঘাড়ে দোষ চাপাচ্ছেন তারা না জেনে না শোনে। তাদের কাছে কি প্রমাণ যে এখানে আওয়ামী লীগ ঘটনাটা ঘটিয়েছে?'।

এটি পূর্ব পরিকল্পিত কিনা জানতে চাইলে কাদের বলেন, ‘না, আমি তা ববলবো না। কারণ আমরা বলছি এটা খতিয়ে দেখবো। আমি এভাবে কেন বলবো?’।

গত রবিবার রাঙ্গামাটিতে ত্রাণ নিয়ে যাওয়া বিএনপির গাড়িবহরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলা হয়েছে বলে জানিয়েছেন নেতারা। এই ঘটনায় আওয়ামী লীগকে দায়ী করেছে বিএনপি। এর পরিণাম ভাল হবে না বলে টুইট বার্তায় হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তবে এই ঘটনা সরকার কেন ঘটাতে যাবে সে প্রশ্ন তুলেছেন ওবায়দুল কাদের। বলেন, ‘বিএনপি ঘটনার সাতদিন পরে সেখানে যাচ্ছে, তারা উপকূলে যায়নি, এমনি তারা মাইনাসে আছে। আমি কেন প্লাস করতে যাব? আমি কেন তাদের ইস্যু দিতে যাব?’।

কাদের বলেন, ‘খুব রিমোট এলাকাতে এ ঘটনাটা ঘটেছে। তাদের যাওয়ার কথা ছিল রাউজান দিয়ে, তারা গেছেন রাঙ্গুনিয়া দিয়ে। যে কারণে পুলিশ সঙ্গে ছিল না। অন্যথায় পুলিশ কিন্তু তাদের সঙ্গে থাকত, যদি তথ্য সঠিকভাবে পুলিশকে দেয়া হতো।’

কাদের বলেন, 'তারা তো যায়ইনি সময়মতো। তারা যাচ্ছে সাত দিন পরে। এমনি তাদের মাইনাস। সেখানে আবার তাদের না যাওয়ার, তাদের অজুহাত তৈরি করার; গ্লাস ভেঙেছে, হাতের একটা অংশ সেটাকে আবার সাদেক হোসেন খোকা সাহেবের মতো দেখাচ্ছে। উনি তো যে পরিস্থিতি করেছেন। মনে হচ্ছে যেন তাকে এমনভাবে আহত করা হচ্ছে, যে সিরিয়াস ইনজুরি নিয়ে হাসপাতাল গেছেন এমনও নয়।'

ঢাকাটাইমস/১৯জুন/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :