এবার ঢাকামুখী ফেরিতে যাত্রীদের ভিড়

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০১৭, ১৮:৩৮

শুক্রবার সকাল থেকে ঢাকামুখী যাত্রীদের ঢল নেমেছে শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দক্ষিণ পশ্চিমাঞ্চলের যাত্রীদের জোয়ার বয়ে যায় এই নৌরুটে। লঞ্চ, স্পিডবোটে সকাল থেকে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

সকাল থেকে দুপুর পর্যন্ত ফেরিতে গাড়ির চাপ থাকলেও বিকাল থেকে গাড়ির পাশাপাশি সাধারণ যাত্রীদের ভিড় বাড়ে।

বিকাল হওয়ায় লঞ্চ ও স্পিডবোটের পাশাপাশি সাধারণ যাত্রীদের ফেরিমুখী হতে দেখা দেখা গেছে।

ফেরি ঘাটের যাত্রীরা জানান, লঞ্চ ও স্পিডবোটে প্রচণ্ড ভিড়। তাছাড়া বিকাল হয়ে আসছে। সন্ধ্যা হতে তেমন বাকি নেই। এই সময়টায় ফেরিতে নিরিবিলি পার হতেই ফেরিতে উঠা।

অপর এক যাত্রী বলেন, বিকালের দিকে হঠাৎ করেই আকাশ মেঘলা হয়ে গেছে। সম্ভবত বৃষ্টিও হতে পারে। বিকালের সময়টায় এই ভেবে ফেরিতে উঠেছি।

কাঁঠালবাড়ী ফেরি ঘাট সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকেই ফেরিতে গাড়ির বেশ চাপ রয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত সাধারণ যাত্রীদের তেমন কোন ভিড় ফেরিতে ছিল না। বিকালের দিকে যাত্রীদের ভিড় বেড়েছে। আবহাওয়া একটু খারাপ হলে পদ্মা উত্তাল হয়ে উঠে। বিকালের দিকে আকাশে মেঘ জমতে থাকায় সাধারণ যাত্রীরা ফেরিমুখী হয়েছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, এবারের ঈদে যাত্রীচাপ মোকাবেলায় ফেরিঘাটে নতুন একটি ফেরিও যুক্ত হয়েছে। মোট ১৭টি ফেরি নিয়মিত চলাচল করছে। তাছাড়া ঘাটে তেমন কোন যানজট নেই। পর্যাপ্ত ফেরি থাকায় গাড়িগুলোকে ঘাটে তেমন দেরি করতে হচ্ছে না। এছাড়া শিমুলিয়া ঘাটে আনলোড করেই ফেরিগুলো কাঁঠালবাড়ী ঘাটে ফিরে আসছে। ফলে ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হচ্ছে না বলে ঘাট সূত্র নিশ্চিত করে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, ঈদের সময় প্রচণ্ড চাপ হয় যাত্রীদের। তবে আমাদের রোরোসহ সকল ফেরি চলাচল স্বাভাবিক থাকায় ফেরিঘাটে তেমন সমস্যা নেই। বিকালের দিকে গাড়ির পাশাপাশি সাধারণ যাত্রীদেরও ভিড় ফেরিতে বেড়েছে। বিকাল থেকে রাত পর্যন্ত সাধারণ যাত্রীদের বেশির ভাগ ফেরিতেই পার হয়ে থাকে।

(ঢাকাটাইমস/৩০জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :