২১ ঘণ্টার ‘অপারেশন টেপিড পাঞ্চ’

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০১৭, ২৩:২৭ | প্রকাশিত : ০১ জুলাই ২০১৭, ২৩:১২

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বামনপাড়া তালতলা এলাকায় চলা জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন টেপিড পাঞ্চ’ এর সমাপ্তি ঘোষণা করেছে পুলিশ। শুক্রবার মধ্য রাত থেকে চলা ২১ ঘণ্টার এই অভিযানে অস্ত্র, বোমা ও সুইসাইড ভেস্টসহ তিন নারীকে আটক করা হয়েছে।

আজ শনিবার রাত সাড়ে নয়টায় অভিযান সমাপ্ত ঘোষণা করে পুলিশ। পুলিশের খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান অভিযান শেষের ঘোষণা দেন। অভিযান শেষ করার আগে বাড়িটির ভেতরে পাওয়া বেশ কিছু বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায় বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা।

অভিযানে তিন নারী জঙ্গিকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ সূত্রে জানা গেছে আটক হওয়া তিন নারী হলেন- টলি আরা, নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চুর স্ত্রী তিথি ও জঙ্গি তালহার স্ত্রী সুমাইয়া।

জানা যায়, বাড়িটির দুটি কক্ষ ভাড়া নিয়েছিলেন টলি আরা। তিথি ও সুমাইয়াকে ননদ পরিচয়ে ভাড়া বাসায় নিয়ে আসেন তিনি। তিথির সঙ্গে চার মাসের এক শিশু ছিল। টলি আরার সঙ্গে ছিল ছয় বছরের একটি শিশু।

জঙ্গিরা অবস্থান করছে এমন সংবাদে গতরাত থেকে বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। পরে আজ শনিবার বিকেল ৫টা ১০ মিনিটে ভেড়ামারায় পুলিশের ঘিরে রাখা বাড়ির কাছে পৌঁছায় বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা। ওই বাড়িটিতে ছাদ ঢালাইসহ একটি ঘরের দুটি কক্ষ। অন্যটি টিনশেডের কক্ষ। বাড়ির ভেতরে ঢুকে মূল অভিযান শুরু করে পুলিশ।

বিকাল ৫টা ৪০ মিনিটে শুরু হয় মূল অভিযান শুরু হয়। অভিযানের শুরুতেই ৫টা ৪৫ মিনিটে ঘিরে রাখা বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তারপর ৬টা ৮ মিনিটে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ওই বাড়ি ঘিরে রাখার পর একটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগাজিন, দুটি সুইসাইড ভেস্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। পরে সুইসাইড ভেস্ট দুটি বিস্ফোরণ ঘটিয়ে সেগুলো নিষ্ক্রিয় করা হয়।

আজ রাতে অভিযান শেষ হওয়ার সময় সিআইডির কর্মকর্তারা ওই বাড়িটি থেকে বেশ কিছু আলামত সংগ্রহ করে নিয়ে যান।

অভিযান শুরুর আগে ওই জঙ্গি আস্তানার চারপাশে ৫০০ মিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছিল উপজেলা প্রশাসন। রাত সাড়ে ১০টায় ১৪৪ ধারা প্রত্যাহার করে নেয়া হয় বলে জানান ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজানুর রহমান।

(ঢাকাটাইমস/০১জুলাই/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

উপজেলা নির্বাচন: আপিলে প্রার্থিতা ফিরে পেলেন রাণীনগরের ৫ জন

এই বিভাগের সব খবর

শিরোনাম :