ক্ষমা চান, নেত্রীকে বলব ভাল হয়ে গেছেন: হাসিনাকে দুদু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১৬:৩২
ফাইল ছবি

বিএনপি-জামায়াত জোটের বর্জনের মুখে দশম সংসদ নির্বাচন করে আওয়ামী লীগ দেশের মান সম্মান ধুলায় মিশিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সহসভাপতি শামসুজ্জামান দুদু। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতির কাছে ক্ষমতা চাওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি। বলেছেন, এটা করলে পরিস্থিতি থেকে উত্তরণে একটা পথ বের করবেন তারা।

রবিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনায় দুদু এ কথা বলেন। ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনে নাগরিক প্রত্যাশা' শীর্ষক এ আলোচনার আয়োজন করে ‘বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট’ নামে বিএনপিপন্থী একটি সংগঠন।

দুদু বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারিতে যে নির্বাচন করেছেন তাতে বাংলাদেশের মান সম্মান ধুলায় মিশিয়ে দিয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা মাটির সাথে মিশিয়ে দিয়েছে। এতবড় অপকর্ম পৃথিবীর কেউ করে নাই।’

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়ায় সাড়ে তিন বছর আগের নির্বাচন বর্জন করে বিএনপি-জামায়াতের নেতৃত্বে ২০ দল ও তার সমমনারা। এর পরের রাজনৈতিক বাস্তবতায় বিএনপি অবশ্য সে দাবি থেকে সরে এসে এখন নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি তুলছে। যদিও এই সরকারের রূপরেখা কী হবে, সেটা তারা এখনও প্রকাশ করেনি। আর কবে প্রকাশ হবে, সে বিষয়েও সুনির্দিষ্ট বক্তব্য নেই।

সরকারি দলের নেতারা অবশ্য বলে আসছেন, সংবিধানে যেভাবে আছে, সেভাবেই নির্বাচন হবে এবং বিএনপিকে ভোট আসতে হলে সেটা মেনে নিতেই হবে।

দুদু বলেন, ‘এই অপকর্মের জন্য প্রধানমন্ত্রী জাতির কাছে ক্ষমা চান। এর পর আমরা আপনাকে মেনে নেওয়ার জন্য একটা দিক বের করি। আমাদের নেত্রীর কাছে গিয়ে বলি আপনি ক্ষমা চেয়েছেন, আগে খারাপ ছিলেন এখন ভালো হয়ে গেছেন। আপনি অপকর্ম করবেন, আবার সেটা জাস্টিফাই করার জন্য সংবিধানের দোহাই দেবেন সেটি হবে না।’

বিএনিপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া প্রমুখ এই আলোচনায় বক্তব্য রাখেন।

ঢাকাটাইমস/২৩জুলাই/জিএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :