সিংহ-চিতা শাবকের পাচারকারীরা রিমান্ডে

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৭, ১৮:৩৩

যশোরে সিংহ ও চিতা বাঘ (লেপার্ড)-এর চার শাবক পাচারকারী চক্রের দুই সদস্যকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার সকালে যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাজাহান আলীর আদালতে তাদের হাজির করে পুলিশ পাঁচ দিনের রিমান্ড চায়। পরে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

মামলার তদন্ত কর্মকর্তা যশোরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সৈয়দ বায়োজিদ বলেন, আটক দুই আসামি বগুড়ার আদমদীঘি উপজেলার বশিকুড়া গ্রামের কামরুজ্জামান বাবু ও নরসিংদীর পলাশ উপজেলার বকুলনগর গ্রামের রানা মিয়াকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে। মামলায় ওই দুইজনের নাম উল্লেখসহ আরও দুইজন অজ্ঞাত আসামি রয়েছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর পাচারচক্রের সঙ্গে আরও কারা জড়িত বিস্তারিত জানা যাবে বলেও জানান তিনি।

গোপন সংবাদে ১৩ নভেম্বর যশোরের চাঁচড়া মোড়ে চেকপোস্ট বসিয়ে কালো রঙের একটি প্রাডো গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১৩-২৭৯০) থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশি করে দুটো কাঠের বাক্সের মধ্যে দুটি সিংহ ও দুটি চিতাবাঘের শাবক পাওয়া যায়। এসময় দুইজনকে আটক করা হয়।

এসআই সৈয়দ বায়োজিদ বলেন, আন্তর্জাতিক পাচারকারী চক্র বিলাসবহুল গাড়িতে ঢাকার উত্তরা থেকে বেনাপোল সীমান্ত দিয়ে বন্যপ্রাণিগুলো পাচারের কৌশল অবলম্বন করে। তাদের ধারণা ছিল, বিলাসবহুল গাড়ি সাধারণ তল্লাশি হয় না। কিন্তু আমরা তাদের ধরে ফেলেছি। জব্দ গাড়ির মালিকের ব্যাপারে এখনও তেমন কোনো তথ্য পাইনি। আসামিদের রিমান্ডে নিলে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :