এক সেশনেই ডুবল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৩:৪১ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৭, ১২:২০

অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টের শেষ দিন জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৭৮ রান। হাতে ছিল ৬ উইকেট। তাও পারল না ইংলিশরা। এক সেশনেই অ্যাডিলেড ওভালে ডুবল ইংল্যান্ডের আশার তরী।

মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জস হ্যাজলউড এবং নাথান লায়নদের দুর্দান্ত বোলিংয়ে ২৩৩ রানেই শেষ ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। ফলে ১২০ রানের বড় জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা শন মার্শ পুরেছেন ম্যাচ সেরার পুরস্কার।

এর আগে দিন-রাতের টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৩৮ রানে। যার সুবাদে ৩৫৪ রান করলেই জয়ের হাসি ফুটত ইংলিশদের মুখে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার কোনো ব্যাটসম্যানই ভালো সংগ্রহ গড়তে পারেননি।

ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন একাই শিকার করেন ৫ উইকেট। ৪৩ রান দিয়ে এই অর্জন ঝুলিতে পুরেছেন জেমস। এ ছাড়া ক্রিস ওকস নিয়েছেন ৪ উইকেট। বিনিময়ে দিলেন ৩৬ রান।

৮ উইকেটে ৪৪২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে সংগ্রহ করে ২২৭ রান। পার্থে ১৪ ডিসেম্বর থেকে শুরু তৃতীয় টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৪২/৮(ডি)

ইংল্যান্ড ১ম ইনিংস: ২২৭

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ১৩৮

ইংল্যান্ড ২য় ইনিংস: (লক্ষ্য ৩৫৪) ৮৪.২ ওভারে ২৩৩ (আগের দিন ১৭৬/৪) (কুক ১৬, স্টোনম্যান ৩৬, ভিন্স ১৫, রুট ৬৭, মালান ২৯, ওকস ৫, মইন ২, বেয়ারস্টো ৩৬, ওভারটন ৭, ব্রড ৮, অ্যান্ডারসন ০*; স্টার্ক ৫/৮৮, হেইজেলউড ২/৪৯, কামিন্স ১/৩৯, লায়ন ২/৪৫)

ফল: অস্ট্রেলিয়া ১২০ রানে জয়ী

সিরিজ: ৫ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ২-০তে এগিয়ে

ম্যাচসেরা: শন মার্শ।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :