কুবিতে ফার্মেসি বিভাগে নবীনদের বরণ

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৭, ২০:২৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) এর ফার্মেসি বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের হলরুমে ফার্মেসি বিভাগের সহযোগী সংগঠন ‘কুমিল্লা ইউনিভার্সিটি ফার্মেসি সোসাইটি’ জমকালো এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আবু তাহের।

এছাড়াও উপস্থিত ছিলেন ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ দেবনাথ, বিভাগের প্রভাষক ও অনুষ্ঠানের আহ্বায়ক জান্নাতুল ফেরদৌস, প্রভাষক সুমাইয়া হক চাঁদনী, বাংলা বিভাগের সভাপতি ড. জি. এম. মনিরুজ্জামানসহ ফার্মেসি বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

সকালে বিভাগের নবীন শিক্ষার্থীদের (৪র্থ ব্যাচ) ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। এছাড়াও অতিথিদের উপস্থিতিতে পূর্বে অনুষ্ঠিত খেলাধূলার পুরস্কার বিতরণ করা হয় বিজয়ীদের মাঝে। দুই পর্বে আয়োজিত এই অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি তার বক্তব্যে নবীনদের উদ্দেশ্যে বলেন, ‘আধুনিক যুগে চিকিৎসাবিজ্ঞান মানুষের জীবনের অপরিহার্য একটি অংশ। ফার্মেসি তথা ওষুধসেবার মাধ্যমে বর্তমানে বিভিন্ন জটিল কঠিন ব্যাধি থেকে মানুষ সহজেই মুক্তি পাচ্ছে। ফার্মেসি বিভাগের পড়ে তোমাদেরকে ঔষধসেবার মাধ্যমে নিজেদেরকে মানবসেবায় নিয়োজিত করতে হবে। তোমাদের সাফল্যই তোমাদের শিক্ষক, বিভাগ সর্বোপরি তোমাদের বিশ^বিদ্যালয়কে বিশ^ দরবারে সুপরিচিত করবে।’

আলোচনা পর্বের সমাপনী বক্তব্যে সভাপতি তার বক্তব্যে বলেন, ‘বর্তমান বিশে^র ঔষধের তীব্র প্রতিযোগিতামূলক বাজারে বাংলাদেশের ঔষধ কোম্পানিগুলো বিশ্বে সুনাম কুড়াচ্ছে। সময়ের পরিবর্তনে তোমরাই সেই ধারাবাহিকতা ধরে রাখবে। দেশ-বিদেশের সুনামধন্য ঔষধ প্রতিষ্ঠানে জায়গা করে নিতে তোমাদেরকে কঠোর অধ্যাবসায় করতে হবে।’ দ্বিতীয় পর্বে মধ্যাহ্নভোজের পর বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন পরিবেশিত হয়।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :