প্রশংসা করতে গিয়ে মুশফিককে ছোট করলেন বোর্ড প্রেসিডেন্ট!

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো, শ্রীলঙ্কা থেকে
| আপডেট : ১২ মার্চ ২০১৮, ১১:৩৮ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৮, ০৮:০৬

শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে তাক লাগানো জয় পায় বাংলাদেশ। রেকর্ড ২১৪ রান তাড়া করে ৫ উইকেটে জয় পায় টাইগাররা। দুর্দান্ত ব্যাট করেন লিটন দাস, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ। ৫ ছক্কায় ১৯ বলে ৪৩ রান করেন লিটন। ২৯ বলে ৪৭ রান আসে তামিম ইকবালের ব্যাট থেকে। মাহমুদুল্লাহ রিয়াদ করেন ১১ বলে ২০। সৌম্য করেন ২২ বলে ২৪। তবে জয়ের মাহানায়ক মুশফিকুর রহিম। তিনি উইকেট আগলে রেখে ৩৫ বলে অপরাজিত ৭২ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন। যেখানে চার ৫টি ছক্কা ৪টি।

ব্যাটসম্যানদের এ পারফরম্যান্সে অভিভূত বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বিশেষ করে লিটন দাস ও মুশফিককে ওভাবে ছ্ক্কা মারতে দেখে অবাক হয়েছেন তিনি। সেই বিস্ময়ের কথা জানাতে গিয়ে যেন একটু বেশিই বলে ফেললেন বোর্ড প্রেসিডেন্ট। তিনি হয়তো কাউকে ছোট করার জন্য বা কোনো কিছু না ভে্বে সরল মনেই কথাগুলো বলে ফেলেছেন। কিন্তু তার এ সহজ সরল কথায় মুশফিক কষ্ট পেলেও পেতে পারেন।

পাপন জানিয়েছেন তিনি নাকি জানতেনই না যে, মুশফিক ছ্ক্কা মারতে পারেন! তিনি বলেন, ‘তামিম-সৌম্য যে মারতে পারে, সেটা জানি। লিটন মারতে পারে জানতাম না। মুশফিক? ওকে কাল বললাম, তুমি যে এমন মারতে পার, জানতামই না! গত দুই বছর ধরে দেখছি, ৬ মারতে গিয়ে সে বাউন্ডারিতে ক্যাচ হয়। ও মারতে পারে। কিন্তু ছয় মারার খেলোয়াড় সে নয়! আমাদের দলে ছক্কা মারে তিনজন—তামিম, সৌম্য আর সাব্বির। সাব্বির অবশ্য ছন্দে নেই।’

বোর্ড প্রেসিডেন্টের এ বক্তব্য নিয়ে কানাঘুষা শুরু হয়ে গেছে। অনেকেই বললেন, এতটা না গেলেও পারতেন বিসিবি প্রেসিডেন্ট। মুশফিক যে ছ্ক্কা মারতে জানেন না, ব্যাপারটা তেমন নয়। পরিস্থিতির কারণে এই ম্যাচে তিনি বেশি অ্যাগ্রেসিভ ছিলেন। যে কারণে ছক্কাও বেশি হয়েছে। এটা ছিল দলের চাহিদা।

ছক্কা মেরে এর আগেও তো ম্যাচ জিতিয়েছেন মুশি। ২০১১ সালে মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ জিতেছিল মুশফিকের ছ্ক্কার কারণেই। ২০১২ সালে ঢাকাতে এশিয়া কাপে ভারতের বিপক্ষে শেষ দিকে ৭ বলের ব্যবধানে তিনটি ছ্ক্কা হাঁকিয়েছিলেন মুশফিক। তিনি যে ভালো করেই ৬ মারতে জানানে এমন আরো অনেক পরিসংখ্যান আছে। আসলে মুশফিক ব্যাট করেন মিডল অর্ডারে। বেশিরভাগ সময়েই তাকে ইনিংস মেরামত করতে হয়। সংগ্রাম করতে হয়। ছক্কা মারার মতো পরিস্থিতি কমই পান।

সাব্বিরের পরে ব্যাট করতে নেমেছিলেন মিরাজ। পরিস্থিতি অনুযায়ী তার কাছ থেকে চার-ছক্কাই আশা করেছিল দল। কিন্তু দলের দাবি মেটাতে পারেননি। এক বলে খেলে কোনো রান করতে না পারায় মিরাজের উপর বিরক্ত বিসিবি বস। বলেছেন, ‘ছয় মারার খেলোয়াড় তো মিরাজ নয়। তোমাকে পাঠিয়েছি ছক্কা মারতে। তোমাকে মারতে হবে, ব্লক করেছ কেন? হয় মারবা, না হলে নাই! জিতে গেলে তো বেশি বলা যায় না!’

(ঢাকাটাইমস/১২মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :