আট কোম্পানির বোনাস ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ১১:৪০

পুঁজিবাজারের তালিকাভুক্ত আট কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বোনাস ঘোষণা করেছে।

কোম্পানিগুলো হলো- ব্যাংক এশিয়া, বিডি ফাইন্যান্স, ফাস ফাইন্যান্স, প্রগতি ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, পিপলস ইন্সুরেন্স এবং সিটি জেনারেল ইন্স্যুরেন্স।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক এশিয়া: ব্যাংক খাতের শেয়ার ব্যাংক এশিয়া ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮৭ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৪১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস)৬.০৯ টাকা।

বিডি ফাইন্যান্স: ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশনের শেয়ার বিডি ফাইন্যান্স কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক বোনাস ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা (সমন্বিত)। গত অর্থবছরে একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫৪ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য এনএভিপিএস হয়েছে ১৫.৯৪ টাকা।

ফাস ফিন্যান্স: পুঁজিবাজারের আর্থিক খাতের তালিকাভুক্ত কোম্পানি ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ মে।এজিএমের ভেন্যু পরে জানানো হবে।

প্রগতি ইন্স্যুরেন্স: বাংলাদেশ ইন্স্যুরেন্স খাতের শেয়ার প্রগতি ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত সময়ে বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ও পাঁচ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৮ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ৫৫.০৯ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ০.০৮ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১৪ জুন সকাল সাড়ে ১০টায় বিআইএএম ফাউন্ডেশন, নিউ ইস্কাটনে বার্ষিক সাধারণসভা (এজিএম) করবে। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: বাংলাদেশ ইন্স্যুরেন্স খাতের শেয়ার পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৬ বছরের জন্য বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.৬০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭০ টাকা।

পিপলস ইন্স্যুরেন্স: বাংলাদেশ ইন্স্যুরেন্স খাতের শেয়ার পিপলস ইন্সুরেন্স খাতের শেয়ার ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত সময়ে বিনিয়োগকারীদের ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৬ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ২৪.৩১ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ৪.৩৭ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৩ মে সকাল ১১টায় গার্ডেনিয়া গ্র্যান্ডহল, গুলশানে বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫মে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: বাংলাদেশ ইন্স্যুরেন্স খাতের শেয়ার ইস্টল্যান্ড ইন্সুরেন্স কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৬ বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ও পাঁচ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৩৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯০ টাকা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স: বাংলাদেশ ইন্স্যুরেন্স খাতের শেয়ার সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৬ বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫০ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.৬০ টাকা এবং শেয়ার প্রতি এনওসিএফপিএস হয়েছে ০.৫৭ টাকা।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/ইএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :