চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও বৃহস্পতিবার বন্ধ

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৮, ২২:৫৭

সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বৃহস্পতিবার বন্ধ রাখার সরকারি আদেশের পর সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। একই সাথে বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের শাটল ট্রেনটি বন্ধের দিনের শিডিউল অনুযায়ী চলাচল করবে।

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে একদিনের জন্য দেশব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে। উপাচার্য শিক্ষা পরিবারের সঙ্গে একাত্মতা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। পাশাপাশি শিক্ষক বাস বন্ধ থাকবে এবং শিক্ষার্থীদের যাতায়াতের শাটল ট্রেনটি ছুটির দিনের সময়সূচি অনুযায়ী চলাচল করবে বলে জানান চবির সহকারী প্রক্টর লিটন মিত্র।

২৯ জুলাই ঢাকায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী আব্দুল করিম ও দিয়া খানম নিহত হয়। তারই জেরে চার দিন ধরে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

আর এই উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের ‘নিরাপত্তা’র কারণ দেখিয়ে বুধবার সন্ধ্যায় সিদ্ধান্ত নেয়া হয় বৃহস্পতিবার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।  সরকারি এই সিদ্ধান্ত প্রাথমিক থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়েও কার্যকরের কথা রয়েছে।

(ঢাকাটাইমস/১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :