ভুটানকে চার গোল দিয়ে বিদায় করল নেপাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৩ | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৯

সাফ সুজুকি কাপের ম্যাচে বৃহস্পতিবার ভুটানকে ৪-০ গোলে হারিয়েছে নেপাল। এই হারের ফলে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল ভুটানের। যদিও গ্রুপ পর্বে তাদের একটি ম্যাচ বাকি রয়েছে। ‘এ’ গ্রুপের ম্যাচে আগামী ৮ সেপ্টেম্বর পাকিস্তানের মুখোমুখি হবে ভুটান। এর আগে বাংলাদেশের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা।

অন্যদিকে, এই জয়ের মাধ্যমে সেমিফাইনালে ওঠার দৌঁড়ে ভালোভাবে টিকে থাকল নেপাল। এর আগে তারা পাকিস্তানের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল। আগামী ৮ সেপ্টেম্বর স্বাগতিক বাংলাদেশের ‍মুখোমুখি হবে নেপাল।

এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল নেপাল। ম্যাচের ২১তম মিনিটে এই গোলটি করেন অনন্ত তামাং। কর্নার কিক থেকে উড়ে আসা বল হেড করে জালে পাঠান তিনি।

বিরতির পর ৬৪তম মিনিটে নেপালের জালে বল জড়ায় ভুটান। কিন্তু ‍যিনি গোল করেন তিনি অফসাইডে থাকায় গোলটি বাতিল হয়ে যায়। ৬৯তম মিনিটে ডি-বক্সের মধ্যে নেপালের খেলোয়াড়কে ফাউল করেন ভুটানের ডিফেন্ডার নিমা ওয়াংদি। এই কারণে রেফারি ওয়াংদিকে লাল কার্ড দেখান। ম্যাচের ১৭তম মনিটে একবার হলুদ কার্ড দেখেছিলেন নিমা ওয়াংদি। দশজনের দলে পরিণত হয় ভুটান।

এই ফাউলের কারণে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। পেনাল্টি থেকে গোল করে নেপাল। বিমল ঘারতি মাগারের শটটি অবশ্য প্রথমে ভুটানের গোলরক্ষক এনগাওয়াং জামফেল ঠেকিয়ে দিয়েছিলেন। কিন্তু তিনি বলটি নিজের গ্রিপে নিতে পারেননি। বল হাতছাড়া হওয়ায় নেপালের সুনিল বাল দৌঁড়ে এসে বল জালে পাঠিয়ে দেন। ৭৯তম মিনিটে ভারত খাওয়াসের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় নেপাল।

৮৮তম মিনিটে ৪-০ গোলে এগিয়ে যায় নেপাল। গোলটি করেন নিরাজন খাদকা। কর্নার কিক থেকে উড়ে আসা বলটি তিনি হেড করে জালে পাঠিয়ে দেন। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে নেপাল।

আজ দিনের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়। এবার তৃতীয়বারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপের আসর। এর আগে বাংলাদেশে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল ২০০৩ ও ২০০৯ সালে।

(ঢাকাটাইমস/৬ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :