টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৪, ১৫:৪৯

চলতি বছর রয়েছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপের আয়োজক দেশ বাংলাদেশ। বিশ্বকাপের আগে নিজেদের সর্বোচ্চ প্রস্তুতি নিতে বাংলাদেশ সফর এসেছে ভারতীয় নারী ক্রিকেট দল।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরের পর ভারতীয় ক্রিকেট দল সিলেটে পৌঁছেছে। বিমানবন্দরে তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অতিথিরা। শুধু ভারত নয়, হাই প্রোফাইল দলটির সঙ্গে খেলে বাংলাদেশেরও বিশ্বকাপ প্রস্তুতি জমজমাট হবে তা বলার অপেক্ষা রাখে না।

কিছুদিন আগে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর করে গেছে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে তারা। ম্যাচগুলো হয়েছে মিরপুরে। তবে হারমানপ্রীত কৌর ও স্মৃতি মানদানাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে বিশ্বকাপের ভেন্যু সিলেটেই। তাতে দুই দলই বিশ্বকাপ প্রস্তুতির সমান সুযোগ পাচ্ছে।

২৮ এপ্রিল থেকে শুরু হবে সিরিজ। দ্বিতীয় ম্যাচে ৩০ এপ্রিল। মূল বা ১ নম্বর স্টেডিয়ামে ম্যাচটি হবে দিবারাত্রির। শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। ২ মে ও ৬ মে হবে তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি। আউটার বা দুই নম্বর মাঠে ম্যাচ দুটি হবে দিনের আলোতে। শুরু হবে দুপুর ২টায়। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ হবে আবার মূল স্টেডিয়ামে। প্রথম দুই ম্যাচের ন্যায় এটি হবে দিবারাত্রির। শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

এর আগে ভারতীয় নারী ক্রিকেট দল দুইবার দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে। ২০১৪ ও ২০২৩ সালে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরও বাংলাদেশে বসেছিল। বিশ্বকাপের আগে কক্সবাজারে ভারতীয় দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল।

২০২৩ সালে এসেছিল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে। টি-টোয়েন্টি সিরিজ ভারত জিতলেও ওয়ানডে সিরিজ ড্র হয় ১-১ সমীকরণে। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটি টাই হওয়ায় অমীমাংসিত থাকে সিরিজ। এবারও প্রস্তুতি নিতে হারমানপ্রীত কৌর, স্মৃতি মান্দানারা আসলেন বাংলাদেশে।

গতবারের সফরের শেষটা ভালো ছিল না। আম্পারিং নিয়ে অভিযোগ তুলে ভারতের অধিনায়ক হারমানপ্রীত মাঠে এবং মাঠের বাইরে নানা বিতর্কিত কাণ্ডে জড়িয়েছিলেন। আম্পায়ারের পক্ষপাতিত্ব নিয়ে অভিযোগ তুলেছিলেন। খাটো করেছিলেন বাংলাদেশ দলকে। যদিও এমন কাণ্ডে শাস্তি পেতে হয়েছিল ভারতের অধিনায়ককে। এবার বিসিবি পাঁচ ম্যাচ সিরিজের জন্য নিরপেক্ষ আম্পায়ার দিয়ে ম্যাচ পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ দল নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মুস্তারি, স্বর্ণা আক্তার, ঋতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার, রুবা হায়দার ঝিলিক, হাবিবা ইসলাম পিঙ্কি।

ভারতের দল হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ–অধিনায়ক), শেফালি ভার্মা, দয়ালন হেমলতা, সানজানা সাজিভান, রিচা ঘোষ (উইকেটকিপার), স্বস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), রাধা যাদব, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকর, আমানজোত কৌর, শ্রেয়াঙ্কা পাতিল, সাইকা ইসহাক, আশা সোবহানা, রেনুকা সিং ও তিতাস সাধু।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :