বাকৃবিতে স্নাতকে ভর্তির আবেদন শেষ হচ্ছে সোমবার

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ১৫:০০

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদনের সময় শেষ হচ্ছে ১৫ অক্টোবর সোমবার  রাত ১২টায়।

২০১৫ অথবা ২০১৬ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/সমমান এবং ২০১৭ অথবা ২০১৮ সালের বিজ্ঞান বিভাগে থেকে এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ঐচ্ছিক বিষয় বাদে সমষ্টিগতভাবে নূন্যতম জিপিএ ৯ প্রাপ্ত শিক্ষার্থীরাই অনলাইন অথবা এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদনের ক্ষেত্রে বাকৃবি ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) গিয়ে একটি আবেদন ফরম পূরণ করতে হবে।

ফরম পূরণের পর আবেদনকারী একটি বিল নম্বর পাবেন যা পরবর্তীতে বিল পরিষদের সময় ব্যবহার করতে হবে।

এদিকে আবেদনকারীরা শুধু মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও আবেদন সম্পূর্ণ করতে পারবেন। আবেদনের জন্য আবেদনকারীকে ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি ৭০০ টাকা জমা দিতে হবে।

এর আগে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল গত ১৬ সেপ্টেম্বর । ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর । ১৯ অক্টোবর পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ওয়েবসাইটে ছবি আপলোড ও প্রবেশপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে ২০ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে ডাউনলোড করা যাবে।

এবারও মোট আবেদনকারীর মধ্যে থেকে ভর্তির মোট আসনের ১০ গুণ অর্থাৎ ১২ হাজার তিনশ জন আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। এছাড়াও ভর্তি পরীক্ষা ও আবেদন সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।

ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :