মি টু নিয়ে সরব আলিয়ার মা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০১৮, ১৩:১৮ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৮, ১২:২৬
অভিনেত্রী আলিয়া ভাটের সঙ্গে তার মা অভিনেত্রী সোনি রাজদান

হলিউড থেকে যে মি টু আন্দোলনের সূচনা হয়েছিল সেটা ছড়িয়ে পড়েছে গোটা বলিউডে। প্রভাবশালী অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে অভিনেত্রী তনুশ্রী দত্ত যৌন হেনস্তার অভিযোগ আনার পরে একে একে মুখ খুলছেন অন্য অভিনেত্রীরা। প্রকাশ্যে আনছেন বিভিন্ন সময়ে তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা বাজে অভিজ্ঞতার কথা। বাদ গেলেন না হালের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাটের মা সোনি রাজদানও। মি টু আন্দোলনের জেরে মুখ খুললেন তিনিও।

চলচ্চিত্র ও ছোট পর্দার সঙ্গে দীর্ঘদিন জড়িত থাকা সোনি জানিয়েছেন, কাজের সুযোগ পাওয়ার ক্ষেত্রে তাকে কখনও যৌন হেনস্তার মুখে পড়তে হয়নি। তবে অন্যভাবে তাকেও এই তিক্ত পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল। বর্ষীয়ান এ অভিনেত্রীর কথায়, ছবির শুটিং চলাকালীন কেউ একজন তাকে ধর্ষণের চেষ্টা করেছিল কিন্তু ওই ব্যক্তি সে সময় তার উদ্দেশ্যে সফল হয়নি।

এতদিন কেন মুখ খোলেননি সেটাও জানিয়েছেন সোনি। এমনকী, অভিযুক্তের নামও তিনি উল্লেখ করেননি। কারণ হিসেবে অভিনেত্রী বলেন, ‘নাম ফাঁস করলে ওই ব্যক্তি প্রবল সমস্যার মধ্যে পড়ে যেত। তার একটা পরিবার আছে, সন্তান আছে। তার পরিবার ট্রমার মধ্যে পড়ে যেত। তাই এতদিন মুখ খুলিনি। তবে সেই ঘটনার পরে ওই ব্যক্তির সঙ্গে আমি আর কথা বলিনি।’

প্রসঙ্গত, মি টু আন্দোলন নিয়ে রীতিমতো বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে বিশ্বের অন্যতম বড় ফিল্ম ইন্ডাস্ট্রি বলিউডে। যৌন হেনস্তাকারী হিসেবে ইতিমধ্যে ডজন খানেকেরও বেশি অভিনেতা, গায়ক এবং পরিচালক-প্রযোজকের নাম এসেছে। নানা পাটেকর ছাড়াও তাদের মধ্যে রয়েছে পরিচালক সুভাষ ঘাই, বিকাশ বহেল, গায়ক অভিজিৎ, কৈলাশ খের, সঙ্গীত পরিচালক অনু মালিক, অভিনেতা অলোক নাথসহ অনেকে। এমনকী, অভিযোগের আঙুল উঠেছে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের দিকেও!

ঢাকাটাইমস/২৪ অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :