১০ হাজার টাকায় শাশুড়িকে হত্যায় জামাতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৮, ১৭:০৭

সাভারের আশুলিয়ায় বাস থেকে ফেলে জরিনা খাতুনকে হত্যার মোটিভ ঘুরে গেছে নাটকীয়ভাবে। স্থানীয় ছিনতাইকারী বা দুর্বৃত্তরা নয়, এই খুনের জন্য দায়ী নিহতেরই মেয়ের জামাই নুর ইসলাম। যিনি নিজেই শাশুড়ির মরদেহ উদ্ধারের পর বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন।

তদন্তে নেমে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জানতে পেরেছে, পারিবারিক কলহের কারণেই তাকে হত্যা করা হয়েছিল। আর বাস থেকে ফেলে শাশুড়িকে পৃথিবী থেকে সরিয়ে দেয়ার পরিকল্পনা করেছিলেন তারই জামাই নুর ইসলাম। এজন্য বাসচালকের সঙ্গে দশ হাজার টাকায় চুক্তি করেন তিনি।

এই অভিযোগে মেয়ের জামাই নুর ইসলাম, জামাইয়ের মা আমেনা বেগম ও মামা মো. স্বপনকে গ্রেপ্তার করেছে আইন প্রয়োগকারী সংস্থাটি। তবে অভিযুক্ত বাসচালক ও তার তিন সহযোগীকে এখনও গ্রেপ্তার করতে পারেনি।

ঘটনার এক সপ্তাহ পর শনিবার সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার।

গত ৯ নভেম্বর সন্ধ্যায় আশুলিয়ায় টাঙ্গাইলগামী একটি বাস থেকে ফেলে হত্যা করা হয় জরিনা খাতুনকে। এ সময় বাস থেকে ফেলে দেওয়া হয়েছিল তার বাবা ৭০ বছরের বৃদ্ধ আকবর আলী মণ্ডলকেও। আকবর আলীর কাছে খবর পেয়ে সেই রাতে মরাগাঙ এলাকায় ঢাকা-টাঙ্গাইল সড়কের পাশ থেকে তার মেয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ঘটনার পরের দিন তার মেয়ের জামাই নুর ইসলাম বাদী হয়ে আশুলিয়া থানায় মামলাটি করেন। অধিকতর তদন্তের দায়িত্ব দেওয়া হয় পিবিআইকে।

পিবিআই প্রধান জানান, নিহত জরিনার মেয়ে রোজিনার সঙ্গে প্রায় পাঁচ বছর আগে নুর ইসলামের বিয়ে হয়। বিয়ের পর শ্বশুরবাড়ির সঙ্গে মেয়ের প্রায়ই বিরোধ হত। সম্প্রতি এই বিরোধ প্রকট আকার ধারণ করে। বিষয়টি জামাই বুঝতে পেরে শাশুড়িকে হত্যার পরিকল্পনা করেন তার মা ও মামাকে নিয়ে।

তিনি জানান, সম্প্রতি আশুলিয়ার গাজিরচট এলাকায় মেয়ের বাড়িতে বেড়াতে আসেন জরিনা ও তার বৃদ্ধ বাবা আকবর আলী মণ্ডল। ঘটনার দিন সন্ধ্যায় সিরাজগঞ্জের চৌহালিতে নিজের বাড়িতে ফেরার পথে আশুলিয়ার ইউনিক এলাকা থেকে টাঙ্গাইলগামী একটি বাসে উঠিয়ে দেন তার জামাই। বাসটি বিভিন্ন স্থান ঘুরে আবার আশুলিয়ার দিকে ফিরে আসে। জরিনাকে বাসে রেখে প্রথমে বৃদ্ধ বাবাকে রাস্তায় ফেলে দেওয়া হয়। পরে মরাগাঙ এলাকায় নিয়ে জরিনাকেও ফেলে দেওয়া হয়। বাবার কাছে খবর পেয়ে রাস্তার পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

পিবিআই কর্মকর্তা জানান, এজন্য খুনিদের সঙ্গে ১০ হাজার টাকায় চুক্তি করা হয়। বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক-হেলপারসহ চারজনকে খোঁজা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এসএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

এই বিভাগের সব খবর

শিরোনাম :