ময়মনসিংহ-৮

ঈশ্বরগঞ্জে জাপা কার্যালয় ভাঙচুর, গ্রেপ্তার ১০

আঞ্চলিক প্রতিনিধি (ময়মনসিংহ)
| আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ১৩:৫৬ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৮, ০৯:৪৫

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাতীয় পার্টির (জাপা) কার্যালয়ে গুলি ককটেল বিস্ফোরণ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য আব্দুছ ছাত্তারের সমর্থকরা এই হামলা করে বলে অভিযোগ করেছে জাপা।

রবিবার আওয়ামী লীগ বিভিন্ন আসনে মনোনয়নের চিঠি দিলেও ময়মনসিংহ-৮ ফাঁকা রাখে। এই আসনটি ২০১৪ সালে জাতীয় পার্টির ফখরুল ইমামকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। ওই আসনে প্রার্থী মনোনয়ন না দেয়ায় আবার তাকেই জোট থেকে সমর্থন দেয়ার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে।

আসনটিতে আওয়ামী লীগের অবস্থান শক্তিশালী। এরশাদের শাসনামলে এখানে জাতীয় পার্টি ভালো করলেও ধীরে ধীরে অবস্থান হারাচ্ছে তারা। এই অবস্থায় জোটের শরিককে ছেড়ে না দিয়ে নিজেদের প্রার্থী চাইছিল স্থানীয় আওয়ামী লীগ।

জাতীয় পার্টির নেতা-কর্মীদের অভিযোগ, রবিবার রাত আটটার পর সাবেক সংসদ সদস্য ছাত্তারের সমর্থকরা পৌর সদরের পশু হাসপাতাল রোডে জাতীয় পার্টির কার্যালয়ে ব্যাপক ভাঙচুর শুরু করে। এ সময় অফিস লক্ষ্য করে গুলি ও ককটেল ছোড়া হয়, ভাঙচুর করা হয় তিনটি মোটরসাইকেল।

হামলাকাীরা বর্তমান সংসদ সদস্য ফখরুল ইমামের বিরুদ্ধে শ্লোগান দিতে দিতে মুক্তিযোদ্ধা মোড় এলাকায় গিয়ে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। হামলায় জাতীয় পার্টির তিন নেতা আহত হয়েছেন বলেও দাবি করেন দলটির সদস্যরা।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবির হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে। পরে আওয়ামী লীগের ১০ জন নেতা-কর্মীকে আটক করা হয়। ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে দুপুর ১২টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত উপজেলা সদরের মুক্তিযোদ্ধা চৌরাস্তা মোড়ে ‘নৌকা সমর্থক গোষ্ঠী’র ব্যানারে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়ক অবরোধ করা হয়। এ সময় তারা ছাত্তারকে মনোনয়ন দেয়ার দাবি জানায়।

ঢাকাটাইমস/২৬নভেম্বর//প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :