কৃষকের তিন বিঘা জমির সবজি কেটে ফেলল দুর্বৃত্তরা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৮, ২০:১৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি বিরোধের জের ধরে এক কৃষকের তিন বিঘা ক্ষেতের পেঁপে ও লাউ গাছ দুর্বৃত্তরা কেটে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, প্রতিবাদ করতে গেলে ওই দুর্বৃত্তরা কৃষক পরিবারের দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে।

বুধবার রাতে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের দক্ষিণবাগ বেলেরটেক এলাকায় এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত কৃষক শুক্কুর আলী জানান, দক্ষিণবাগ বেলেরটেক এলাকায় (পূর্বাচল উপশহরের ৩ নং সেক্টর) তিন বিঘা ক্ষেতে পেঁপে ও লাউয়ের চাষ করে জীবিকা নির্বাহ করে আসছে। শুক্কুর আলীর সঙ্গে একই এলাকার জাকির হোসেন, রানা, নূরা মিয়া, আনোয়ার হোসেন, জয়নাল মিয়ার এক বিঘা জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। বুধবার রাতে নূরা মিয়ার সঙ্গে শুক্কুর আলীর তর্ক শুরু হয়। এর জের ধরে ওই রাতেই প্রতিপক্ষ জাকির হোসেন, রানা, নূরা মিয়া, আনোয়ার হোসেন, জয়নাল মিয়াসহ কয়েকজন দুর্বৃত্ত দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে শুক্কুর আলীর বাড়িতে গিয়ে গালিগালাজ করে। এসময় শুক্কুর আলীর ছেলে শফিকুল ইসলাম প্রতিবাদ করলে তারা তাকে এলোপাথারিভাবে কুপিয়ে জখম করে। এসময় শফিকুলের চিৎকারে প্রতিবেশী জুলহাস মিয়া বাঁচাতে এগিয়ে গেলে প্রতিপক্ষের লোকজন তাকেও পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এক পর্যায়ে দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে শুক্কুর ক্ষেতে গিয়ে পেঁপে ও লাউ গাছ কেটে ফেলে চলে যায়। এতে করে তার ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।
পরে শুক্কুর আলী রূপগঞ্জ থানায় অভিযোগ করেন।

এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা অভিযোগ অস্বীকার করেন।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :