এনএসইউ ‘ব্লুপ্রিন্টস ৪.০’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:৩০

নর্থসাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) ফাইন্যান্স ক্লাব আয়োজিত ফাইন্যান্সিয়াল মডেলিংভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার ‘ব্লুপ্রিন্টস ৪.০’ চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  `Barely Managing’ এ টিমের সদস্য রায়হান উদ্দিন, রুহুল আমিন রাদ, আশফাক যামান, সাদ শাহ।

প্রথম রানার্সআপ হয়েছে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ‘Borke Billionaires’ এ টিমের সদস্য, তাহসিন নেওয়াজ, তানজিম, মাহদি মোহাম্মদ, জুনায়েদ আলম। আর দ্বিতীয় রানার্সআপ হয়েছে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ‘Bear Bulls’ এ টিমের সদস্য আসরাফ আলি পারভেজ, অনামিকা রানি ভৌমিক, ফয়সাল আহমেদ লিখন, আবিদ হাসান।

বিজয়ী দলকে দেয়া হয়েছে ২ লাখ টাকা এবং প্রথম ও দ্বিতীয় রানার আপকে যথাক্রমে ১লাখ টাকা ও ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। এ ছাড়া বিজয়ীদের  সম্মাননা ত্রেস্ট দেয়া হয়েছে।

চতুর্থ বারের মতো এ আয়োজনের সমাপনী অনুষ্ঠান হয়েছে গতকাল বুধবার।  সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ব্লুপ্রিন্টস ৪.০’ এমন আয়োজন প্রতিযোগিদের কর্মক্ষেত্রের প্রস্তুতি ও চ্যালেঞ্জ সম্পর্কে ধারণা দেয়। শিক্ষার্থীদের একাডেমিক জ্ঞানের সঙ্গে বাস্তব অভিজ্ঞতাও বাড়ায়।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) ডিরেক্টর জেনারেল ড. তৌফিক আহমেদ চৌধুরী, বিশেষ অতিথি আইডিএলসি ফিন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী ও ব্যাবস্থাপনা পরিচালক  আরিফ খান, সীমান্ত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোখলেসুর রহমান ।

বক্তব্য রাখেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের  প্রো-ভাইস চ্যান্সেলর  ড.গিয়াস ইউ আহসান,  নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ বিজনেস অ্যান্ড ইকোনোমিক্স এর ডিন  প্রফেসর মাহবুবুর রহমান, ক্লাবের ফ্যাকালটি অ্যাডভাইজার নাসির উদ্দিন প্রমুখ।

এনএসইউ ব্লুপ্রিন্টস ৪.০’এই আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা চতুর্থবারের  প্রতিযোগিতায় ২৭ টি বিশ্ববিদ্যালয়ের ১৫২টি টিম অংশ নিয়েছে।

এ প্রতিযোগিতার অন্যতম মিডিয়া পার্টনার দৈনিক ঢাকাটাইমস। টাইটেল স্পন্সর  আইডিএলসি সিকিউরিটিসলিমিটেড এবং কো-স্পন্সর সীমান্ত ব্যাংক, আইএফআইসি ব্যাংক এবং ঢাকা ব্যাংক।

ঢাকা টাইমস/১৩ডিসেম্বর/জেআর/ওআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :