ট্রাক উল্টে ১৩ শ্রমিক নিহত, দুই তদন্ত কমিটি

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৯, ১৮:২৬

কুমিল্লায় ট্রাক উল্টে ১৩ শ্রমিক নিহতের ঘটনা তদন্তে পৃথক দুটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন এবং জেলা পুলিশ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবীকে আহবায়ক করে জেলা প্রশাসনের চার সদস্যের এবং অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল-মামুনকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন অ্যান্ড ক্রাইম) মোহাম্মদ আবুল ফয়েজ।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবীকে আহবায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির অপর সদস্যরা হচ্ছেন, চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার ভূমি দীপন দেবনাথ, চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল-মাহফুজ ও কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের সহকারী পরিচালক রতন কুমার নাথ।

কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল-মামুনকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। কমিটির অপর সদস্যরা হচ্ছে- চৌদ্দগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার এবং চৌদ্দগ্রাম থানার ওসি আব্দুল্লাহ আল-মাহফুজ।

প্রসঙ্গত, কুমিল্লায় কয়লার ট্রাক উল্টে ১৩ জন শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ জন।

ভোরে চৌদ্দগ্রাম উপজেলার গোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নীলফামারীর জলডাকা উপজেলার নিজপাড়া গ্রামের সুরেশচন্দ্র রায়ের ছেলে রঞ্জিত চন্দ্র রায়, একই উপজেলার পাঠানপাড়া গ্রামের নূর আলমের ছেলে মুরসালিন, ফজলুল করিমের ছেলে মাসুম, নিজপাড়া গ্রামের মানিক চন্দ্র রায়ের ছেলে তরুণ চন্দ্র রায়, জাহাঙ্গীর আলমের ছেলে সেলিম, রামপ্রসাদের ছেলে বিল্লব, শিমল বাড়ি গ্রামের মনোরঞ্জন রায়, নিজপাড়া গ্রামের কৃষর চন্দ্র রায়ের ছেলে সংকর চন্দ্র রায়, অমল চন্দ্র রায়ের ছেলে দিপু চন্দ্র রায়, কামাক্ষা রায়ের ছেলে অমিত চন্দ্র রায়, দিনেশ চন্দ্র রায়ের ছেলে মিনাল চন্দ্র রায়, রাজবাড়ি গ্রামের খোকা চন্দ্র রায়ের ছেলে বিকাশ চন্দ্র রায় এবং ধলু রায়ের ছেলে কনক চন্দ্র রায়।   

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :