ভালোবাসা দিবসে অসহায়দের মাঝে খাবার বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০২ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৩

নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) এক ব্যতিক্রমী উদ্যোগ দেখা গেছে। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা ফুল না কিনে সে টাকায় অসহায়দের খাবার ও উপহার সামগ্রী বিতরণ করেছেন।

সংগঠনের একজন নিজেই টানছেন ভ্যান। কয়েকজন সদস্য খাবার ও কাপড় নিয়ে আছেন ভ্যানে। অন্য সদস্যরা হাঁটেন ভ্যানের পেছনে।

এভাবে ‘মমতার ফেরিওয়ালা’ রাস্তায় অসহায়দের দেখামাত্র বাড়িয়ে দিচ্ছে বিরিয়ানির প্যাকেট, আর নতুন জামা। আর এভাবেই বিশ্ব ভালোবাসা দিবসে ফুল, উপহার দেয়া-নেয়ার চিরাচরিত ধারণাকে পাল্টে দিয়ে গরিব দুস্থ ও সুবিধাবঞ্চিত শিশুদের খাবার আর কাপড় দিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ উদযাপন করে ভালবাসা দিবস।

ভালবাসা দিবস উপলক্ষে সংগঠনের সদস্যরা এদিন দুটি গোলাপের দাম (সর্বনি¤œ ১০০ টাকা ধরে) দিয়ে সেই টাকায় অসহায়দের মুখে খাবার তুলে দেন।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সৈয়দপুরের কয়াগোলাহাট, ধলাগাছ, জসিম বাজার ও ধলাগাছ মাদ্রাসায় শতাধিক অসহায় শিশুদের ওই বিরিয়ানি দেয় মমতার ফেরিওয়ালা নামে সংগঠনটি। একই সঙ্গে শিশুদের দিয়েছে দেশপ্রেমের দীক্ষা। কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ এলাকায় শিশুদের নিয়ে করেছে দেশকে জানো কুইজ প্রতিযোগিতা। পরে বিজয়ীদের মাঝে কাপড় আর পুরস্কারও বিতরণ করে সংগঠনটি।

সংগঠনটির সাধারণ সম্পাদক নওশাদ আনসারী জানান, আমরা ৫০ টাকার গোলাপ না কিনে সে টাকায় প্রতি বছর অসহায়দের খাবারের ব্যবস্থা করে থাকি। মূলত ভালোবাসার আসল মর্মটা সবার কাছে তুলে ধরতেই প্রতি বছর ভালোবাসা দিবসটি আমরা এভাবেই পালন করে আসছি।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :