কাজের গতি বাড়াতে সিডিএকে তাগিদ পূর্তমন্ত্রীর

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৫

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (সিডিএ) চলমান উন্নয়ন প্রকল্পের কাজের গতি বাড়ানোর তাগিদ দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

আজ শনিবার সকালে সিডিএ চেয়ারম্যানের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এ তাগিদ দেওয়া হয়।

গণপূর্ত মন্ত্রী বলেন, ‘সিডিএর  কাজে কোনো প্রতিকূলতা থাকলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। কিন্তু কোনো অজুহাতে উন্নয়ন প্রকল্প থেমে থাকবে, জনগণ ভোগান্তির শিকার হবে আর এর দায়ভার শেখ হাসিনার সরকারের কাঁধে যাবে, সেটি কোনোভাবেই কাম্য নয়।’ সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের তাগিদ দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন জানিয়ে সভায় পূর্তমন্ত্রী বলেন, রাজধানীর বাইরে চট্টগ্রামে সবচেয়ে বেশি বরাদ্দ আসে। কিছু ক্ষেত্রে রাজধানীর চেয়েও বেশি বরাদ্দ পাচ্ছে চট্টগ্রাম।

উন্নয়নকাজ নিয়ে কোনো অজুহাত না দেখাতে পরামর্শ দেন মন্ত্রী। বলেন, প্রতিটি প্রতিষ্ঠানকে নিজস্ব কাজের পরিসর নির্ধারণ করে দেওয়া হয়েছে। প্রতিষ্ঠান আলাদা হলেও সবার উদ্দেশ্য এক। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজের সমন্বয় করতে হবে।’

উন্নয়নকাজে সবার সহযোগিতা চেয়ে শ ম রেজাউল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যাশা করেন, যারা উন্নয়নকাজে নিয়োজিত আছেন, তারা স্বচ্ছতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :