জামালপুরে ড্রেজারের পাইপ পড়ে কৃষকের মৃত্যু

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৬

জামালপুর সদর উপজেলার সুলতান নগর ইপিজেড এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার মেশিনের পাইপ পড়ে নজরুল ইসলাম নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। বিক্ষুব্ধ এলাকাবাসী বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ ও  নিহতের পরিবারের ক্ষতিপূরণের দাবি জানিয়েছে।

গ্রামবাসী ও নিহতের পরিবার জানিয়েছে, সুলতান নগর গ্রামের দিনমজুর নজরুল ইসলাম সোমবার দুপুরে বোরো ক্ষেতে কাজ করছিল। এসময় বালু উত্তোলনের ড্রেজার মেশিনের একটি লোহার পাইপ তার উপর পড়ে যায়। আশপাশের লোকজন গুরুতর আহত অবস্থায় নজরুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলাবার ভোরে নজরুল ইসলাম মারা যান। সকালে তার মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছলে বিক্ষুব্ধ হয়ে উঠে এলাকাবাসী। নজরুলের অকাল মৃত্যুর জন্য এলাকাবাসী ঠিকাদারি প্রতিষ্ঠানকে দায়ী করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং মৃত নজরুলের পরিবারের ক্ষতিপূরণসহ অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

ইপিজেড এলাকার মাটি ভরাটের ঠিকাদারি প্রতিষ্ঠানের সুপার ভাইজার বারেক বিশ্বাস পাইপ বসানোর ক্রটির কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করে বলেন, নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার প্রতিশ্রুতি দেন। তবে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে কোন সুদোত্তর দিতে পারেননি।

এ খবর পেয়ে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান আলী ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসন ১০ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন নিহতের পরিবারকে। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান আলী ঘটনাটি তদন্তের আশ্বাস দেন।

অপরদিকে ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স কর্তৃপক্ষ দুর্ঘটনায় নিহত দিনমজুরের পরিবারকে নগদ তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ প্রদান করেন এবং আরো এক লক্ষ টাকা প্রদানের আশ্বাস দেন।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :