চীনে যাচ্ছে শ্রীদেবীর ‘মম’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৯, ১০:২২

ভারতের প্রথম সুপারস্টার নায়িকা শ্রীদেবীর মৃত্যুর এক বছর পার হয়েছে। গত বছরের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের এক হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে বাথটাবের পানিতে দম আটকে মারা গিয়েছিলেন তিনি। মৃত্যুর আগে শ্রীদেবীর শেষ ছবি ছিল ‘মম’। ২০১৭ সালের ৭ জুলাই ভারতজুড়ে এটি মুক্তি পেয়েছিল।

‘মম’কে নায়িকার ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি হিসেবে বিবেচনা করা হয়। এই ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন তিনি। এছাড়া ‘মম’-এর ব্যাকগ্রাউন্ড মিউজিকের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন বলিউডের কিংবদন্তি সঙ্গীত পরিচালক এ আর রহমানও।

দেশের বাজারে ব্যাপক সাফল্যের পর শ্রীদেবীর ‘মম’ মুক্তি পেয়েছিল পোল্যান্ড, রাশিয়া, আমেরিকা ও ইংল্যান্ডে। সেই ধারাবাহিকতায় ছবিটি এবার মুক্তি পেতে চলেছে চীনে। খবর বলছে, আগামী ২২ মার্চ শি জিন পিংদের দেশে মুক্তি পাবে ছবিটি। সংবাদ মাধ্যমকে এমন খবর জানিয়েছেন প্রয়াত শ্রীদেবীর স্বামী প্রযোজক বনি কাপুর।

তিনি বলেন, ‘মম’ এমন একটা ছবি যেখানে প্রত্যেক মা নিজেকে খুঁজে পেয়েছেন। শ্রীর চরিত্রের সঙ্গে তাদের মিল রয়েছে। এটা শ্রীর শেষ ছবি। যত বেশি সম্ভব দর্শককে আমরা ছবিটা দেখাতে চাই। মুক্তির দুই বছর পরেও মানুষ ভালোবেসে ছবিটা দেখছেন।’

১৯৭৯ সালে ‘সোলভা সাওয়ান’ ছবি দিয়ে শ্রীদেবীর বলিউডে অভিষেক হয়। ৫০ বছরের সুদীর্ঘ অভিনয় জীবনে মনে রাখার মতো বহু ছবি তিনি উপহার দিয়েছেন। গত বছর মৃত্যুর আগে চুক্তিবদ্ধ হয়েছিলেন করণ জোহারের ‘কলঙ্ক’ ছবিতে। শ্রীদেবীর প্রয়ানে সেই চরিত্রটি করছেন ইন্ডাস্ট্রির আরেক সুপারহিট নায়িকা মাধুরী দীক্ষিত।

ঢাকাটাইমস/৪মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :