ফুলবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৯, ১৭:১৪

হাইকোর্টে রিটের কারণে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। শুক্রবার সকালে কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বিষয়ে মতবিনিময় সভায় জেলা প্রশাসক সুলতানা পারভীন সাংবাদিকদের এই তথ্য জানান।
এ সময় পুলিশ সুপার মেহেদুল করিম, কুড়িগ্রাম ২২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জামাল হোসেন, কুড়িগ্রাম ৫ উপজেলার জন্য নিযুক্ত রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান এবং অবশিষ্ট ৪ উপজেলার জন্য নিযুক্ত রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিবসহ উপজেলা পরিষদ নির্বাচন সংশ্লিষ্ট জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়া বাংলাদেশের সঙ্গে একীভূত হওয়ার পর এই এলাকার অধিবাসীদের পাশর্^বর্তী তিন ইউনিয়নে ভাগ করে দেয়া হয়। এখানকার জনগণ এত দিন আলাদা ইউনিয়নের দাবিতে আন্দোলন চালিয়ে আসছিল। এ জন্য ওই এলাকার উত্তর কামালপুর গ্রামের শরীফ উদ্দিন নামের এক ব্যক্তি ৬ মার্চ ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন তফশিল চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে হাইকোর্ট নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেয় বলে জানান অ্যাডভোকেট ফারহানা আবেদীন।

স্থগিতাদেশের সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন বলেন, ‘আমরা আদেশটি পেয়েছি। এ ব্যাপারে আমরা নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হয়েছি। ফলে ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে না।’

(ঢাকাটাইমস/৮মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :