কুমিল্লা আইনজীবী সমিতিতে আ.লীগের নিরঙ্কুশ জয়

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৯, ২০:৩৪

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৭টি পদের মধ্যে ১৩টিতে জয় লাভ করেছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। সিনিয়র সহ-সভাপতিসহ চারটি পদে জয়লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ।

শুক্রবার দুপুরে আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার অ্যাড. গোলাম মোস্তাফা আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

এবারের নির্বাচনে ১৭টি পদে দুটি প্যানেলে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা  করেন। ১ হাজার ৫৭ জন ভোটারের মধ্যে বৃহস্পতিবার ১ হাজার সাতজন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশন সূত্রে প্রাপ্ত ফলাফলে জানা গেছে, আওয়ামী লীগ সমর্থিত কুমিল্লা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নবনির্বাচিত কর্মকর্তারা হলেন,  সভাপতি পদে আবদুল মমিন ফেরদৌস, সহ-সভাপতি দিপাল কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক পদে হারুনুর রশীদ, সহ-সাধারণ সম্পাদক পদে নেয়ামত উল্যাহ (জামান), কোষাধ্যক্ষ পদে শাহজাহান সিরাজ, এনরোলমেন্ট ক্লার্ক অ্যান্ড ফার্নিচার সম্পাদক পদে শরীফ আহাম্মদ ভুইয়া, সহ-এনরোলমেন্ট ক্লার্ক অ্যান্ড ফার্নিচার সম্পাদক পদে মোহাম্মদ ইকবাল হোসাইন, আমোদ-প্রমোদ ও সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক পদে সাইফুল ইসলাম ভুঁইয়া এবং সদস্য পদে মনিরা সুলতানা (শিপন), আজিজুল হক ভূঞা, আবদুছ ছাত্তার, বোরহান উদ্দিন (টুটুল) ও শরিফুর রহমান মজুমদার শিরন।

অপরদিকে, বিএনপি সমর্থিত কুমিল্লা জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নির্বাচিত কর্মকর্তারা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে ইকরাম হোসেন, লাইব্রেরি সম্পাদক গাজী নজরুল ইসলাম মানিক এবং সদস্য পদে আতিকুল ইসলাম, কাজী আবদুল কাইয়ুম (মিন্টু)।

এদিকে, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সেশনের নির্বাচন পরিচালনা সাব-কমিটির আহবায়ক ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেছেন, ‘নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়েছে এবং সব দলের প্রার্থীরা তাকে সহযোগিতা করায় তিনি সকলকে ধন্যবাদ জানান।’

(ঢাকাটাইমস/১৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :