চিকিৎসায় সাহায্য চান

চিত্রশিল্পী রাসেদ আলমকে বাঁচাতে পরিবারের আকুলতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৯, ১৮:৪৭

আড়ং এর সাবেক  ডিজাইনার চিত্রশিল্পী রাসেদ আলম হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার উন্নত চিকিৎসায় প্রচুর অর্থের প্রয়োজন। এ ব্যয় বহন সম্ভব না হওয়ায় সরকার ও সমাজের বিত্তবানদের প্রতি আর্থিক সহায়তার আহ্বান জানিয়েছে তার পরিবারটি।

রাসেদ বাংলাদেশ টেলিভিশনের সাবেক উপ-পরিচালক মনিরুল আলমের ছেলে, যাকে ১৯৭৫ সালের ৭ নভেম্বর হত্যা করা হয়েছিলো।

রাসেদের শরীরের এক পাশ প্যারালাইজড হয়ে গেছে। শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের দ্বিতীয় তলায় ৭নং ওয়ার্ডের ৩৯তম বেডে ভর্তি আছেন তিনি। অষ্টম শ্রেণি পড়ুয়া এক মেয়ে ও গৃহিণী স্ত্রীর পক্ষে তার চিকিৎসা চালিয়ে নেওয়া সম্ভব হচ্ছে না।

রাসেদ আলমের স্ত্রী আমাতু ছামী ঢাকাটাইমসকে জানান, গত ১৪  মার্চ  তিনি হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তাকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে ভর্তির পর তিনি ফের স্ট্রোক করেছেন, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। দিন দিন তার শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছে।

পরিবারে কোনো পুরুষ সদস্য না  থাকায় রাসেদ আলমের স্ত্রীর ভাগিনা আসিফ চৌধুরী সার্বক্ষণিক তার পাশে রয়েছেন। ঢাকাটাইমসকে আসিফ বলেন, `আমি পাশে থাকলে তো হচ্ছে না। যতটুকু সাধ্যে ছিল,  আমরা তা করেছি, এখনো করছি। ডাক্তাররা বলছেন, তার উন্নত চিকিৎসার প্রয়োজন। কিন্তু ব্যয় বহনের মত অবস্থা তো তার পরিবারের নেই। ‘

(ঢাকাটাইমস/১৯মার্চ/কারই/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :