চলে গেলেন অভিনেতা সালেহ আহমেদ

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ১৮:৪৫ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৫:৫৯

নাট্য জগতের জনপ্রিয় অভিনেতা সালেহ আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইজি রাজিউন)। বুধবার বেলা আড়াইটার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। অভিনেতার মেয়ে লিনা এবং মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু এ খবর নিশ্চিত করেন।

অভিনেতা সালেহ আহমেদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। বছর সাতেক আগে তিনি একবার ব্রেন স্টোক করেন। পাশাপাশি তার ফুসফুস প্রদাহজনিত সমস্যাসহ বাতরোগ ছিল। যার কারণে তিনি স্পষ্টভাবে কথা বলতে ও হাটতে পারতেন না। পাঁচ বছর ধরে তিনি অ্যাপোলো হাসপাতালে নিয়মিত চিকিৎসা করাচ্ছিলেন।

কিন্তু জীবনের শেষ বেলায় এসে অর্থ সংকটে পড়েন অভিনেতা সালেহ আহমেদ। চিকিৎসার খরচ মেটাতে হিমশিম খাচ্ছিলেন। তার এই দুরাবস্থায় আর্থিক সহায়তা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছরের ১২ জানুয়ারি অভিনেতার চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা অনুদান দেয়া হয়। সেই টাকা দিয়ে চিকিৎসা শুরু করেন তিনি।

সপ্তাহখানেক আগে সালেহ আহমেদের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আবার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বুধবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেলেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে।

আজ বুধবার বাদ মাগরিব উত্তরখান জামে মসজিদে সালেহ আহমেদের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে সেখানকার সরকারি কবরস্থানে দাফন করা হবে এই গুণী অভিনেতাকে।

সালেহ আহমেদের জন্ম বগুড়ার সারিয়াকান্দিতে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে তিনি যুক্ত ছিলেন। দেশ স্বাধীনের আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে চাকরি থেকে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। কেরিয়ারে বহু নাটক ও সিনেমায় তিনি অভিনয় করেছেন। স্বীকৃতি হিসেবে পেয়েছেন স্বাধীনতা পদক।

ঢাকাটাইমস/২৪এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :