দুর্নীতির কারণে প্রকল্প স্থগিত করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

কুষ্টিয়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ এপ্রিল ২০১৯, ২২:৩৭ | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৯, ২১:৫৪

গড়াই নদী খনন ও পুনরুদ্ধার প্রকল্পের দুর্নীতির প্রমাণ পাওয়ায় চলমান খনন প্রকল্প স্থগিত ঘোষণা করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। শুক্রবার দুপুর দুইটায় কুষ্টিয়া সদর উপজেলার গড়াই নদীর উৎসমুখর পরিদর্শনকালে তিনি এসব কথা জানান।

জাহিদ ফারুক বলেন, ‘গড়াই নদী আমি দেখে খুবই দুঃখ পেয়েছি। এই গড়াই খনন প্রকল্প যেভাবে বাস্তবায়ন হচ্ছিল সেটা মোটেই কাঙ্ক্ষিত নয়। এই নদীটি যেভাবে একটা নালার মতো সংকীর্ণ হয়ে আছে, এভাবে ১০ বা ২০ মিটার চওড়া নালা নয়, বরং এর নাব্য রক্ষায় তিনশ মিটার প্রশ্বস্ত করে খননসহ পদ্মার পানি প্রবাহে সংযুক্ত করা হবে।’

তিনি আরও বলেন, ‘এ লক্ষ্যে প্রকল্পটির নির্ধারিত তিনটি ড্রেজারের সাথে আরও দুটি যুক্ত হয়ে এক সাথে কাজ করবে। সরকারের এই প্রকল্পানুকূলে বরাদ্দ কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে অদ্যবধি হতাশাজনক খনন চিত্রের জন্য দায়িত্বের বিরুদ্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আসলাম হোসেন, পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুজ্জামান, নির্বাহী প্রকৌশলী পিযুষ কুন্ডুসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জেলা আওয়ামী লীগ সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, জিপি আকতারুজ্জামানর মাসুম, সহ-সভাপতি মোরশেদুল আলম মধু, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ।  

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/টিএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :