এসিএমপি কোর্সে প্রশিক্ষণপ্রাপ্তদের সার্টিফিকেট প্রদান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ১২:৪৯

দেশের আইটি কোম্পানিগুলোর মধ্যস্তরের কর্মকর্তাদের দক্ষতা বাড়ানোর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটে (আইবিএ) এসিএমপি (অ্যাডভ্যান্সড সার্টিফিকেশন ফর ম্যানেজমেন্ট প্রফেশনাল) কোর্সের চালু করা হয়।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে এই কোর্সের দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণপ্রাপ্ত ১২০ জনের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

এলআইসিটি প্রকল্প আয়োজিত সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাক্যর সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর সহযোগী অধ্যাপক ও সমন্বয়কারী সুতাপা ভট্টাচার্য। অনুষ্ঠান উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর এসিএমপি মডারেটর অধ্যাপক ড. শেখ মোর্শেদ জাহান।

ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. রিদওয়ানুল হক সহ-পরিচালক, এসিএমপি ৪.০, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলআইসিটি’র প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এনডিসি, কম্পোনেন্ট লিডার সামি আহমেদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ভারতের আইআইএম আহমেদাবাদ, আইআইটি দিল্লি এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় আইবিএ’র ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) এসিএমপি প্রশিক্ষণ কোর্স চালু করেছে। এ প্রকল্পের অধীনে দেশের বিভিন্ন আইটি প্রতিষ্ঠানের মধ্যম স্তরের কর্মকর্তাদের পিপল ম্যানেজমেন্ট, প্রজেক্ট ম্যানেজমেন্ট বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

ঢাকাটাইমস/১৫মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :