প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রধান কার্যালয়ে হামলার চেষ্টায় কর্মকর্তা আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১৪:০৮

দিনে দুপুরে প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রধান কার্যালয়ে রাম দা নিয়ে হামলাচেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। রতন সরবালা নামের ওই ব্যক্তি একই ব্যাংকের মাদারীপুর শাখার ব্যবস্থাপক বলে জানা গেছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ব্যাংক ভবনে এ ঘটনা ঘটে। রতনকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, একটি রাম দা হাতে প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রধান কার্যালয়ে প্রবেশ করেন রতন সরবালা। এসময় তাকে দেখে ব্যাংকে উপস্থিত লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। পরে দায়িত্বরত আনসার সদস্যরা তাকে আটক করে পুলিশে খবর দেয়। পরে রমনা থানার পুলিশ ঘটনাস্থলে এসে রাম দাসহ তাকে আটক করে থানায় নিয়ে যান।

নামপ্রকাশে অনিচ্ছুক ব্যাংকটির এক কর্মচারী জানান, পোস্টিংকে কেন্দ্র করে তিনি এই ঘটনা ঘটিয়ে থাকতে পারেন। তবে তিনি এ বিশদ বলতে পারেননি।

খোঁজ নিয়ে জানা যায়, প্রবাসী কল্যাণ ব্যাংকের মাদারীপুর শাখার ব্যবস্থাপক রতন সরবালাকে এক বছরে চারবার বদলি করা হয়েছে। তার পদোন্নতিও আটকে রাখা হয়েছে। আর এসব বিষয়ে তিনি পারিবারিকভাবেও ঝামেলা পোহাচ্ছিলেন।

প্রবাসী কল্যাণ ব্যাংকের ইস্কাটন শাখার ব্যবস্থাপক মাহমুদা সুলতানার কাছে জানতে চাইলে তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘এটা প্রধান কার্যালয়ের ঘটনা আর আমরা শাখায় কাজ করি। আমাদের এখান থেকে ওখানকার খবর রাখা সম্ভব নয়। তাছাড়া আমরা এখানে কাজে ব্যস্ত ছিলাম। ওখানকার লোকজন থানায় গেছেন। তারা থানা থেকে এলে আমরা বিস্তারিত জানতে পারব।’

রমনা মডেল থানার উপপরিদর্শক জাহাঙ্গীর আলম বলেন, ‘খবর পেয়ে ওই ব্যক্তিকে থানায় নিয়ে এসেছি। শুনেছি তিনিও প্রবাসী কল্যাণ ব্যাংকেরই একজন কর্মকর্তা।’

রমনা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, আটক ব্যক্তিকে থানায় এনে রাখা হয়েছে। পরে বিস্তারিত জেনে অভিযোগ নেওয়া হবে।

কী কারণে তিনি অস্ত্রসহ ব্যাংকে প্রবেশ করেছেন জানতে চাইলে পুলিশের এই কর্মকর্তা বলেন, তিনি থানায় গিয়ে পরে বিস্তারিত বলতে পারবেন।

ঢাকাটাইমস/১৬মে/এএ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :