প্রথম দিনে ভিড় কম, সহজেই মিলেছে বাসের টিকিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০১৯, ১৭:২৪

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাসে করে ঘরে ফেরা মানুষদের মাঝে টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল থেকে। শুক্রবার ঈদযাত্রার প্রথমদিনের টিকিট বিক্রি শুরু হলেও কাউন্টারে ছিল না তেমন ভিড়। সহজেই যাত্রীরা পেয়েছেন কাঙিক্ষত টিকিট। রাজধানীর বাস টার্মিনালগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর সবচেয়ে বড় বাস টার্মিনাল গাবতলি বাস টার্মিনাল। ঈদের অগ্রিম টিকেট কিনতে প্রতি বছর উপচেপড়া ভিড় থাকে এখানকার কাউন্টারগুলোতে। রাজধানী থেকে দেশের বিভিন্ন জেলায় ঈদের আগে ঢাকা ছাড়তে অগ্রিম টিকেটের চাহিদাও থাকে ব্যাপক। কিন্তু গতকাল প্রথম দিনের টিকিট বিক্রির দিন ছিল না তেমন ভিড়। গাবতলি বাস টার্মিনালে প্রথম দিন ছিল ভিড়শূন্য। 

সরজমিনে দেখা গেছে, গাবতলি বাস টার্মিনালে টিকেট প্রত্যাশীদের সংখ্যা একেবারেই হাতেগোনা। বেশ কয়েকটি কাউন্টারে আলাপ করে জানা যায়, আগাম টিকেট বিক্রির প্রথম দিনে টিকেট বিক্রির পরিমাণ একেবারেই কম। কিছু কিছু যাত্রী আসছেন, তারা কোনো প্রকার ভিড় ছাড়াই টিকেট কিনতে পারছেন। গাবতলি ছাড়াও রাজধানীর অন্যান্য বাস টার্মিনালেও একযোগে ঈদের আগাম টিকেট বিক্রি হওয়ার কারণে ভিড় কম বলেও জানান পরিবহন কর্তৃপক্ষ।  তবে ৩০ মে ও ৩ জুন তারিখের টিকেটের চাহিদা বেশি থাকবে বলে জানান কাউন্টার কর্তৃপক্ষ।

প্রথম দিনের টিকিট নিতে আসা যাত্রীরা কোনো ধরনের ভিড় ও ঝামেলা ছাড়াই টিকেট হাতে পেয়ে সন্তুষ্ট। গাবতলি বাস টার্মিনালে ঈদের আগাম টিকেট কিনতে আসা সজিব হোসেন ঢাকাটাইমসকে বলেন, ‘ভেবেছিলাম ভিড় হবে। কিন্তু এসে দেখছি কোনো ভিড় নেই। ভোগান্তি ছাড়া ঈদের টিকেট পাওয়া ভাগ্যের ব্যাপার।’

গাবতলি ছাড়াও ঈদের আগাম টিকেট বিক্রি হচ্ছে রাজধানীর অন্যান্যা বাস টার্মিনালগুলোতেও। শ্যামলী, কল্যাণপুর, আগাদগেট, কলেজগেটের কাউন্টারগুলোতেও বিক্রি হচ্ছে ঈদের আগাম টিকেট।

কল্যাণপুর বাস টার্মিনালের শ্যামলী পরিবহন কাউন্টারের ম্যানাজার আলমগীর কবির ঢাকাটাইমসকে জানান, প্রথম দিনে আগাম টিকেটের তেমন চাহিদা নেই। তাই যাত্রীদের চাহিদা অনুসারে তারা টিকেট সরবরাহ করতে পারছেন। তিন থেকে চার দিন পর আগাম টিকেটের চাহিদা বাড়বে বলে জানান এই কাউন্টার মাস্টার।

বাংলাদেশ বাস ট্রাক অনার্স অ্যাসোসিয়েশনের সদস্য মো. সালাউদ্দিন ঢাকাটাইমসকে জানান, আগে ঈদের অগ্রিম টিকিট নেয়ার পুরো চাপটাই পরত গাবতলি বাস টার্মিনালে। কিন্তু বর্তমানে ঢাকার প্রায় সব কাউন্টারেই ঈদের আগাম টিকেট পাওয়া যায়। ফলে গাবতলিতে ভিড় কমেছে। তিনি বলেন, ‘এখন ঢাকা শহরটাই বাস টার্মিনাল। সব জায়গায় টিকেট পাওয়া যাচ্ছে। প্রতি বছরের মত টিকেট বিক্রি হবে। আর এখন তো অনেক টিকেট অনলাইনেই বিক্রি হয়ে যায়, তাই ভিড়টা ওইভাবে চোখে পরবে না।’

টিকিটের চাহিদা সম্পর্কে তিনি বলেন, ‘যাত্রীদের সব সময়ের আগ্রহ ঈদের দুই দিন আগের টিকেট। এবারও তাই হবে।’ আগামী দুই থেকে তিন দিনের মধ্যেই ঈদের দুই দিন আগের টিকেট শেষ হয়ে যেতে পারে বলে মনে করছেন এই পরিবহণ মালিক।

ঢাকাটাইমস/১৭মে/কারই/এমআর

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :