বাঘাবাড়ি ‘ঘি’ কারখানা সিলগালা, ২২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মে ২০১৯, ২১:৫৬ | প্রকাশিত : ১৯ মে ২০১৯, ২০:২১

রাজধানীর খিলগাঁও থানার গোরান এলাকায় দুটি ঘি কারখানায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠান দুটি সিলগালা করেছে র‌্যাব। এছাড়া প্রতিষ্ঠান দুটির ২২ লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে নিজস্ব পরীক্ষার ল্যাব না থাকা ও হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে উৎপাদন অব্যাহত রাখায় অনিল ঘোষের বাঘাবাড়ি স্পেশাল গাওয়া ঘি’র ১০ লাখ টাকা এবং ঘিয়ের বদলে ডালডা দেওয়ার অভিযোগে অমিত ঘোষ বাঘাবাড়ি ঘি’কে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে প্রতিষ্ঠান দুটি সিলগালা করা হয়।

র‌্যাব-৩ এর অভিযানে দেখা যায়, আবাসিক ভবনের ভেতরে অবৈধভাবে অনিল ঘোষের বাঘাবাড়ি স্পেশাল গাওয়া ঘি প্যাকেট করে বাজারজাত করা হচ্ছিল। খোলা হাতে, কোন ধরনের পরীক্ষা নিরীক্ষা ছাড়াই সরাসরি ঘি প্যাকেট করা হচ্ছিল। এছাড়াও মান নিয়ন্ত্রণের জন্য তাদের নিজস্ব কোনো ল্যাব নেই। আর আবাসিক ভবনের ভেতরে বাণিজ্যিক উৎপাদন করার দায়ে ১০ লাখ টাকা জরিমানা এবং কারখানা সিলগালা করে দেয়া হয়েছে।

পরে পূর্ব গোরান এলাকায় অমিত ঘোষ বাঘাবাড়ি ঘি নামের একটি প্রতিষ্ঠান ঘিয়ের নামে ডালডা দিয়ে ঘি বলে বাজারজাত করায় প্রতিষ্ঠানটির ১২ লাখ টাকা জরিমানা এবং কারখানা সিলগালা করে দেয়া হয়।

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সমপ্রতি হাইকোর্ট থেকে বিএসটিআইয়ের পরীক্ষার ভেজাল এবং মানহীন ৫২টি পণ্যের উৎপাদন এবং বাজারজাত করণে নিষেধাজ্ঞা দিয়েছে। তার মধ্যে বাঘাবাড়ি স্পেশাল গাওয়া ঘি ছিল। এরই মধ্যে বিএসটিআই এবং ভোক্তা অধিদপ্তর পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে এই পণ্য বিক্রয় এবং বাজারজাত করণে নিষেধাজ্ঞা দিয়েছে। রবিবার অভিযানের সময় হাইকোর্টের আদেশ অমান্য করে ব্যবসা পরিচালনা করে প্রতিষ্ঠানদুটির মোট ২২ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের কারখানাগুলো সিলগালা এবং লাইসেন্স স্থগিত করে দেয়া হয়েছে। জনস্বার্থে অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/১৯মে/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :