কৃষকের ধান কেটে দিলেন রংপুরের পুলিশ কমিশনার

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০১৯, ১৮:২৭

রংপুরে প্রায় ৪০ জন পুলিশ সদস্য নিয়ে কৃষকের জমির পাকা ধান কেটে মাড়াই করে দিলেন মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তা। পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ এর নেতৃত্ব দেন।

শনিবার দুপুরে রংপুর মহানগরীর খটখটিয়া এলাকার কৃষক আব্দুল মজিদের জমির ধান কাটা ও মাড়াইয়ের মাধ্যমে স্বেচ্ছাসেবী এ কার্যক্রম শুরু করে আরপিএমপি। পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় কৃষকের ধান কাটা এবং মাড়াই করা হবে বলেও জানান আব্দুল আলীম মাহমুদ।

এসময় পুলিশ কমিশনার বলেন, কৃষকরা জমিতে ধান কাটা এবং মাড়াইয়ের জন্য কিষান পাচ্ছেন না। আমরা তাদের পাশে একটু সহযোগিতার হাত বাড়িয়েছি। আমরা অসহায় কৃষক যারা আছেন তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

পুলিশ কর্মকর্তা বলেন, 'বাংলাদেশের পুলিশ ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় দেশের জন্য কাজ করেছে। দেশের মানুষের পাশে ছিল, এখনো আছে। আমরা মানুষের সেবা করার জন্য আসছি, তাদের সেবা করতে চাই। ’

পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কৃষক আব্দুল মজিদ। তিনি বলেন, জমিতে আমার পাকা ধান পড়ে আছে, টাকা এবং কিষানের অভাবে ধান কাটতে পারছিলাম না। কিন্তু পুলিশ এসে ধান কেটে তা মাড়াই কওে দেবে কখনো তা ভাবিনি। আমি তাদের ধন্যবাদ জানাই।

তবে তিনি বলেন, কৃষকের পাশে দাঁডানোর জন্য সরকারকে অনুরোধ করছি। কৃষক বাঁচলে বাংলাদেশ খাদ্য উৎপাদনে পিছিয়ে পড়বে।

একই এলাকার কৃষক ছবির উদ্দিন বলেন, ‘শুনি সরকারের বিভিন্ন অফিসাররা ধান কাটছেন। এত কষ্ট করার কী দরকার আছে। তার চেয়ে তারা বসে ধানের দাম বাড়িয়ে দিলে তো এত কষ্ট করতে হতো না। আমরা চাই ধানের দাম বাড়ানো হোক।’

পুলিশের ধান কাটা ও মাড়াই কার্যক্রমে আরপিএমপি'র অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, উপপুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, উপ পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, সহকারী পুলিশ কমিশনার (হেডকোর্টার) আব্দুল্লাহ আল ফারুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫মে/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :